নতুন খবরভারতবর্ষ

দীর্ঘ ১০৬ দিন পর শর্ত সাপেক্ষ জামিনে মুক্ত হলেন ৩০৫ কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত পি চিদম্বরম

আইএনএক্স মিডিয়া কেস (INX Media Case) এর সাথে জড়িত কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রি পি চিদম্বরম (P.Chidambaram) সুপ্রিম কোর্ট থেকে শর্ত সাপেক্ষ জামিন পেলেন। চিদম্বরমের জামিনের আবেদন খারিজ করার পর দিল্লী হাইকোর্টের ১৫ই নভেম্বরের সিদ্ধান্তকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানানো হয়েছিল। আদালত চিদম্বরম কে দুই লক্ষের ব্যাক্তিগত বন্ড আর দুই লক্ষ টাকার হলফনামায় জামিন দিয়েছে।

আদালত জানিয়েছে যে, জামিন পাওয়ার পর চিদম্বরম আদালতের নির্দেশ ছাড়া বিদেশে যেতে পারবেননা। আদালত চিদম্বরমকে এও পরামর্শ দিয়েছে যে, উনি যেন এই মামলার সাথে জড়িত কোন সাক্ষীর সাথে যোগাযোগ না করেন, এবং ওনার সার্বজনীন ভাবে ভাষণ দেওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

এর আগে বিচারক আর ভানুমতি, বিচারক এ এস বোপান্না আর বিচারক হৃষীকেশ রায়ের বেঞ্চ প্রাক্তন অর্থ মন্ত্রি পি চিদম্বরমের জামিনের আবেদনে শুনানির সময় ইডিকে সমস্ত নথী জমা করার আদেশ দিয়েছিল। এরপর আদালত গত বৃহস্পতিবার রায় সুরক্ষিত রাখে।

INX Media Case এ সিবিআই প্রাক্তন অর্থ মন্ত্রি পি চিদম্বরমকে ২১ আগস্ট গ্রেফতার করেছিলে। জিজ্ঞাসাবাদের পর ওনাকে ৬ সেপ্টেম্বর তিহার জেলে পাঠানো হয়েছিল। এয়ারসেল মেক্সিস মামলায় পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমও জামিনে মুক্তি পেয়েছেন। আরেকদিকে আইএনএক মামলায় চিদম্বরমের জামিনের আবেদনের পর আজ সুপ্রিম কোর্ট অনাকে শর্ত সাপেক্ষ জামিন দেন।

আপনাদের জানিয়ে রাখি, ১৫ই মে ২০১৭ সালে একটি মামলা দায়ের করা হয়েছিল যেখানে অভিযোগ করা হয়েছিল যে, ২০০৭ সালের তৎকালীন অর্থমন্ত্রি পি চিদম্বরমের কার্যকালে বিদেশী বিনিয়োগ বোর্ড দ্বারা আইএনএক্স মিডিয়া গোষ্ঠীতে ৩৫০ কোটি টাকার বিনিয়োগের মঞ্জুরি দেওয়ায় অনিয়মিতা হয়েছিল। এরপর ইডি আর্থিক তছরুপের মামলা দায়ের করে নেয়।

Related Articles

Back to top button