আন্তর্জাতিকনতুন খবর

ব্রেকিং খবরঃ আমেরিকার সেনা ছাউনিতে ফের হানা ইরাকের! পরপর ছোঁড়া হল চারটি মিসাইল

() আর ের () মধ্যে মার – পালটা মার জারি আছে। ইরান রবিবার আরও একবার আমেরিকার সেনাকে নিশানা করে। ইরান ইরাকের সেই এয়ারবেসে মিসাইল ফায়ার করে, যেখানে আমেরিকার সেনারা আড্ডা বানিয়ে রেখেছে। এএফপি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ইরান ইরাকে আমেরিকার এয়ারবেসে পরপর চারটি রকেট ফায়ার করে।

আপানদের জানিয়ে রাখি, ইরানের সেনা কম্যান্ডার কাসিম সুলেমানির হত্যার পর বদলা নেওয়ার জন্য ইরান বুধবার আমেরিকার সেনা ছাউনিতে হামলা চালিয়েছিল। ইরান দাবি করেছিল যে, ওই হামলায় আমেরিকার ৮০ জন সেনা মারা গেছে। কিন্তু আমেরিকার প্রেসিডেন্ট ইরানের এই দাবিকে খারিজ করে বলেছিলেন ‘অল ইজ ওয়েল”।

আমেরিকার থেকে বদলা নেওয়ার জন্য ইরান আচমকা হামলা চালায়। ওই অপারেশনের নাম দেওয়া হয়েছিল অপারেশন মার্টির সুলেমানি। ইরানের রেভ্যুলিউশনারি গার্ড কোর বয়ান জারি করে জানায়, আমেরিকার হামলাকারিদের অপরাধিক এবং জঙ্গি অভিযানের জবাব আর সুলেমানির উপর কাপুরুষের মতো হামলা আর ওনার মৃত্যুর বদলা নেওয়া জন্য এই হামলা করা হয়েছে। ইরান আমেরিকাকে নির্দয় জঙ্গি আর শয়তান বলেও সম্বোধন করেছিল। শুধু তাই নয়, আমেরিকাকে যারা সাহায্য করে তাঁদেরও হুঁশিয়ারি দিয়েছিল ইরান।

আরেকদিকে শুক্রবার ইরানের উপর নিষেধাজ্ঞা জারি করার প্ল্যান নিয়েছে আমেরিকা। মার্কিন যুক্তরাষ্ট্র এই পদক্ষেপ ইরাকে থাকা আমেরিকার সেনা আড্ডায় ইরানের হামলার পর নিতে চলছিল।

Back to top button
Close