আন্তর্জাতিকনতুন খবর

কাবুলের গুরুদ্বারাতে হামলা করে ২৫ জনকে হত্যা করা জঙ্গি কেরলের বাসিন্দা মোহম্মদ মহসিন!

নয়া দিল্লীঃ বুধবার আফগানিস্তানের কাবুলে (Kabul) গুরুদ্বারাতে (Gurudwara) হওয়া জঙ্গি হামলার (terror attack) সাথে কেরলের (kerala) যোগসাজিস পাওয়া যাচ্ছে। সুত্র অনুযায়ী, যেই চারজন আফগানিস্তানের কাবুলের গুরুদ্বারাতে হামলা করেছিল, তাঁদের মধ্যে একজন কেরলের বাসিন্দা। আবু খালিদ আল হিন্দি নামে পরিচিত ওই যুবকের আসল নাম মহম্মদ মহসিন। আর সে ভারতের কেরলের বাসিন্দা। বয়স ২১ বছর।

কেরলের আবু খালিদের ওই ছবি প্রকাশ করে শুক্রবার আইসিস ওই হামলার দায় স্বীকার করে। আইসিসের তরফ থেকে জারি বয়ানে বলা হয়েছে যে, মানুষের হত্যাকাণ্ডে আমিও যুক্ত ছিলাম। সুত্র অনুযায়ী, আবু খালিদ কাসরগোডের কুটিরুলম্মল এর বাসিন্দা মোহম্মদ মহসিন। ২০১৬ সাল থেকে এনআইএ এই জঙ্গির তল্লাশি চালাচ্ছে। ২০১৬ সালে আবু খালেদ কেরল থেকে পালিয়ে আইসিসে নাম লিখিয়েছিল।

কাবুলের গুরুদ্বারাতে ঢুকে বুধবার প্রচুর পরিমাণে হাতিয়ার নিয়ে এক আত্মঘাতী হামলাকারী গুলি চালিয়েছিল। ওই হামলায় কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছিল। এবং আটজন আহত হয়েছিলেন। আফগানিস্তানের সেনা ওই জঙ্গিকে খতম করে দেয়।

গোটা বিশ্ব যখন করোনা মহামারী থেকে বাঁচার জন্য নানারকম উপায় খুঁজে বেড়াচ্ছে। তখন করোনার আতঙ্ককে দূরে সরিয়ে রেখে নিজেদের আতঙ্কি কার্যকলাপ চালাতে ব্যস্ত জঙ্গি সংগঠন গুলো।

 

Back to top button
Close