আন্তর্জাতিকনতুন খবর

ইসরাইলের উপর হামলার জবাবে, গাজা পট্টিতে হামাসের অর্ধেক ঠিকানা উড়িয়ে দিলো ইসরাইলি সেনা

নয়া দিল্লী: ইসরাইলি (Israel) সেনা গাজা পট্টি (Gaza Strip) থেকে দেশে রকেট হামলা করার অভিযোগ করে প্যালেস্টাইনের বেশ কয়েকটি জায়গায় হামলা করে। ইসরাইলের সেনা জানিয়েছে যে, তাঁরা রবিবার জবাবি পদক্ষেপ নিয়ে বিমান দ্বারা কয়েক জায়গায় হামলা করেছে, যদিও এই হামলায় কারোর মৃত্যুর কোনও খবর নেই।

প্যালেস্টাইন এলাকা থেকে চরমপন্থী সংগঠন নিজেদের গতিবিধি চালায়, কিন্তু ইসরাইল ওই এলাকা থেকে ফায়ার করা সমস্ত রকেটের জন্য গাজার জঙ্গি সংগঠন হামাসকে দায়ী করে আর এর বদলে হামাসের আস্তানায় হামলা করে।

ইসরাইলি সেনা একটি বয়ানে বলেছে, লড়াকু বিমান আর হামলাকারী হেলিকপ্টার রকেট বিস্ফোটক সামগ্রী বানানোর দুটি জায়গা এবং হামাসের একটি নৌসেনা প্রশিক্ষণ শিবিরে হামলা করা হয়। সেনা জানায়, প্যালেস্টাইন জঙ্গিরা শনিবার রাতে ইসরাইলের উপর রকেট হামলা করে। এরপর ইসরাইলের দক্ষিণের শহরে সাইরেন বাজা শুরু করে দেয়।

ইসরাইলি পুলিশ জানায়, রকেটের কারণে অসকেলন শহরের এলাকার এক বিল্ডিংয়ের ক্ষতি হয়। এই এলাকা গাজা থেকে প্রায় 10 কিমি দূরে অবস্থিত। আরেকদিকে ইসরাইলি মিডিয়া জানায়, রকেট হামলায় একটি কারখানারও ক্ষতি হয়।

ইসরাইল আর হামাসের মধ্যে অনেকদিন ধরেই শত্রুতা। হামাস একটি ইসলামী কট্টরপন্থী সংগঠন, এরা ইসরাইলের ধ্বংস চায়। হামাস 2007 সালে গাজায় কবজা করে আর তখন থেকেই দুই পক্ষের মধ্যে তিনটির বেশি যুদ্ধ হয়েছে।

Back to top button
Close