আন্তর্জাতিকনতুন খবর

ফেব্রুয়ারিতে ‘হাগ চাইনিজ’ ক্যাম্পেইন করেছিল ইতালির লিবারেল গ্যাং, এখন সেখানে চলছে মৃত্যুর তান্ডব

করোনা ভাইরাসের দরুন ইতালিতে মৃত্যুমিছিল শুরু হয়ে গেছে। ভাইরাস চীন থেকে ছড়িয়ে ছিল, কিন্তু চীন এখন ভাইরাসের প্রভাবকে নিয়ন্ত্রণ করে নিয়েছে। অন্যদিকে ইতালির অবস্থা অত্যন্ত সংকটময়। ইতালি সহ বেশকিছু দেশ যারা নিজেদের ফাস্ট ওয়ার্ল্ড কান্ট্রি বলে দাবি করে। বলা হয় ইতালিতে দারুন উন্নতমানের চিকিৎসা রয়েছে। কিন্তু অবাক করার বিষয় এই যে, চাইনিজ ভাইরাসের দরুন ইতালিতে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। প্রায় ৬০ হাজার মানুষের দেহে করোনা পজেটিভ ধরা পড়েছে।

ইতালির অবস্থা এমন যে মৃতদের অন্তিম কার্য করার জন্যও লোক পাওয়া যাচ্ছে না। অনেকে ভয়েতে আত্মহত্যা করা শুরু করেছে। তবে ইতালিতে এমন গণহারে করোনা ছড়িয়ে দিতে সবথেকে বড় ভূমিকা পালন করেছে সেখানে লিবারেল জামাত। আমাদের নিয়মিত পাঠক হলে নিশ্চয় জানবেন যে জানুয়ারি মাসে চীনে করোনা ভাইরাসের খবর পাওয়া গেছিল। সেই সময় আমরা এই খবর প্রকাশিত করেছিলাম। তবে ফেব্রুয়ারি মাস অবধি ইতালিতে ভাইরাস ছড়িয়ে পড়ার খবর ছিল।

কিন্তু ফেব্রুয়ারিতে ইতালি চীনকে সমর্থন করার জন্য ক্যাম্পেইন শুরু করে। ক্যাম্পেইনের নাম দেওয়া হয় হাগ চাইনিজ। অর্থাৎ চাইনিজদের সাথে কোলাকুলি করা। ভারতে লোকজন সম্বোধন জানাতে নমস্কার, নমস্তে করে। অন্যদিকে পাশ্চাত্য দেশে লোকজন কোলাকুলি, চিকি কিস, লিপ কিস পর্যন্ত করে। ইতালির লিবারেল গ্যাং ফ্লোরেন্স শহর থেকে চাইনিজদের সমর্থন দেখানোর জন্য হাগ চাইনিজ (Hug a Chinese) ক্যাম্পেইন শুরু করে দেয়। নিজেদের সাথে সাথে বাচ্চাদেরও ওই ক্যাম্পেইনে ঠেলে দেয়। ভারতের সেকুলার, লিবারেল গ্যাং যেভাবে ভারতকে বিপদে ফেলে ঠিক একইভাবে ইতালির লিবারেল গ্যাং এখন তাদের পুরো দেশকে শ্বশানে পরিণত করেছে।

যার দরুন চাইনিজ ভাইরাস ইতালিতে শক্তিশালী হয়ে উঠে। চীনা জনগণকে আলিঙ্গন করার এই ক্যাম্পেইন এখন ইতালির জন্য জমরাজকে আলিঙ্গন করার মতো হয়ে পড়েছে। বর্তমানে ইতালিতে মৃত্যুতান্ডব চলছে এবং বিশ্বের সমস্থ দেশ নিজেদের পরিস্থিতি সামাল দিতে এতটাই ব্যাস্ত হয়ে পড়েছে যে ইতালিকে সাহায্য করার মত কোনো সুযোগ পর্যন্ত নেই।

Back to top button
Close