নতুন খবর

মাইনাস ৪০ ডিগ্রিতে ১৫০০০ ফুট উচ্চতায় ITBP জওয়ানরা অভিনবভাবে করল পতাকা উত্তোলন, ভাইরাল ভিডিও

সারা দেশ জুড়ে আজ প্রজাতন্ত্র দিবসের পালন হচ্ছে। দেশের রাজধানী থেকে শুরু করে রাজ্যের রাজধানী, শহরের সরকারি প্রধান কার্যালয় এমনকি গ্রাম গঞ্জ থেকে ভেসে আসছে প্রজাতন্ত্র দিবসে দেশভক্তি গীতের সুর। দেশের আজ 73 তম প্রজাতন্ত্র দিবসের এই ধারাবাহিকতায় সীমান্ত রক্ষীরায় বা বাদ যাবে কেন! সংবাদ সংস্থা এ এন আইর ভিডিও প্রতিবেদন অনুযায়ী ইন্দো-তিবেতান বর্ডার পুলিশের হিমবীররাও প্রজাতন্ত্র দিবস উপলক্ষে মাইনাস কুড়ি ডিগ্রী সেলসিয়াস উষ্ণতায় উত্তরাখণ্ডের আউলিতে 11000 ফুট উচ্চতায় ত্রিবর্ণ রঞ্জিত পতাকা উত্তোলন করে।

দেশের বুর সেনানীরা ভারত মাতা কি জয় বলে কুচকাওয়াজ করতে করতে এগিয়ে চলেছে। একইভাবে উত্তরাখন্ডের কুমায়ুন সেক্টরে আইডিবিপি হিমবীররা 14000 ফুট উচ্চতায় মাইনাস তিরিশ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় হাঁটু পর্যন্ত বরফে ঢাকা অবস্থায় পতাকা উত্তোলন করেন এবং ভারত মাতা কি জয় স্লোগান দেন। শুধু তাই নয় আইটিবিপির বীরযোদ্ধারা লাদাখ সীমান্তেও মাইনাস পঁয়ত্রিশ ডিগ্রি সেলসিয়াস হিম শীতল উষ্ণতায় পতাকা উত্তোলন করে মিছিল করতে দেখা যায়।

লাদাখে সৈনিকদের আরেক দল কে মাইনাস চল্লিশ ডিগ্রি উষ্ণতায় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস উদযাপন করতে দেখা যায়। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে যেমন— ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক ও রাজ্যপাল গণেশি লাল,তামিল নাড়ুর রাজ্যপাল আর এন রবি ও মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট প্রভৃতী ব্যাক্তিত্ব কেও দেশের 73 তম প্রজাতন্ত্র দিবসে ত্রিবর্ণরঞ্জিত পতাকা উত্তোলন করে দিনটিকে উদযাপন করতে দেখা যায়।

এই পর্বে, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের মহারাষ্ট্রের নাগপুরের অবস্থিত সদর দফতরে মহানগর সংঘচালক রাজেশ লোয়া পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস উদযাপন করেন। লক্ষণীয় যে এইবারের প্রজাতন্ত্র দিবস অনেকদিক থেকে ভিন্ন রূপে দেখা যায়। এবারের প্রজাতন্ত্র দিবসে সর্বকালের সেরা বড় ফ্লাই পাস্ট দেখা যাবে। এই বড় ফ্লাই পাস্টের মধ্যে সেনা, নৌ ও বিমান বাহিনীর পঁচাত্তরটি ফাইটার বিমান থাকবে যাতে সুখোই, মিরাজ ও জাগুয়ারও অন্তর্ভুক্ত থাকবে।

Related Articles

Back to top button