Press "Enter" to skip to content

আমন্ত্রণ থাকা সত্ত্বেও অটল বিহারী বাজপেয়ীর ছবি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত হলেন না মমতা ব্যানার্জী! দুঃখ প্রকাশ রাজ্যপাল জগদীপ ধনখরের।

শেয়ার করুন -

এক সময় ছিল যখন মমতা ব্যানার্জী অটল বিহারী বাজপেয়ীর সাথে ভিন্ন ভিন্ন জায়গা পরিদর্শন ও রাজনৈতিক আলোচনায় যুক্ত থাকতেন। কিন্তু এখন অটল বিহারী বাজপেয়ী স্বর্গবাস হয়েছেন অন্যদিক মমতা ব্যানার্জী বর্তমানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদ সামলেছেন। কিন্তু মমতা ব্যানার্জী (Mamata Banerjee) অটল বিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) প্রতি তার কর্তব্য থেকে এড়িয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। আসলে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar) আজ দুঃখ প্রকাশ করেছেন। আজ রাজ ভবনে পূর্ব প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর একটি 3D উদ্বোধনের অনুষ্ঠান ছিল। অটল বিহারী বাজপেয়ীর জন্মজয়ন্তী উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজিত হয়েছিল। কিন্তু অনুষ্ঠানে মমতা ব্যানার্জী বা তার কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

রাজ্য সরকারের কোনও প্রবীণ প্রতিনিধি উপস্থিত না থাকায় রাজ্যপাল জগদীপ ধনখর দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন যে প্রাক্তন প্রধানমন্ত্রীর থ্রিডি ছবি উন্মোচন করার বিষয়টি 27 শে নভেম্বর আলোচিত হয়েছিল এবং একই দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এই অনুষ্ঠানের জন্য একটি আমন্ত্রণপত্র প্রেরণ করা হয়েছিল।

রাজ্যপাল বলেছিলেন যে মুখ্যমন্ত্রী হলেন সরকার প্রধান এবং আমি এটি বলিনি যে তিনিই (চিত্র) উন্মোচিত করবেন। এটি তাঁর ব্যস্ততা হতে পারে এবং আমি তাঁর প্রতি গভীর শ্রদ্ধা রাখি। আমার অভিযোগ এই নয় যে তিনি আসেননি তবে সরকার ও আমলাতন্ত্রের প্রতিনিধিদের অনুপস্থিতিতে তিনি আহত হয়েছিলেন।

ধনকর বলেছিলেন যে সাংবিধানিক পদে থাকা লোকদের প্রতি শ্রদ্ধা থাকা উচিত। তিনি বলেছিলেন যে দুর্ভাগ্যক্রমে একটি খুব বিরক্তিকর মনোভাব রয়েছে… দেখে মনে হচ্ছে রাষ্ট্রের পক্ষ থেকে কোনও প্রতিনিধিত্ব নেই। ধনখর বলেছিলেন যে পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার ও মুখ্য সচিবকেও আমন্ত্রিত করা হয়েছিল কিন্তু রাজ্য সরকার থেকে কেউ আসেনি।