Press "Enter" to skip to content

জয়পুর ব্লাস্টে ৭১ জনকে হত্যা করা চার জঙ্গিকে ফাঁসির সাজা শোনালো আদালত

শেয়ার করুন -

রাজস্থানের জয়পুরে (Jaipur Blast) ১১ বছর আগে হওয়া সিরিয়াল বোম ব্লাস্ট মামলায় বিশেষ আদালত বুধবার চার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিল। ১৩ মে ২০০৮ এ জয়পুরের আট জায়গায় বোমা হামলা হয়েছিল, ওই হামলায় ৭১ জনের মৃত্যু হয়েছিল। যেই অভিযুক্তদের আদালত দোষী সাব্যস্ত করা হয় তাঁদের নাম হল, মোহম্মদ সৈফ, মোহম্মদ সরবর আজমী, সফিউর রহমান আর সালমান।

আপনাদের জানিয়ে রাখি, বিশেষ আদালতে বিচারক অজয় কুমার শর্মা এই মামলায় শুনানি করা অষ্টম বিচারক। ওনার আগে সাতজন বিচারক এই মামলা নিয়ে শুনানি করেছিলেন। জয়পুর হামলায় যুক্ত অন্য চার অভিযুক্ত শাদাব, মোহম্মদ আরিজ খান, মোহম্মদ খালিদ আর সাজিদকে পুলিশ আজও গ্রেফতার করতে পারেনি। যদিও চারজন পলাতকের মধ্যে একজন মোহম্মদ আরিজকে দিল্লী পুলিশ আজমগড় থেকে গ্রেফতার করেছিল। কিন্তু রাজস্থান পুলিশ এখনো পর্যন্ত অভিযুক্ত মোহম্মদ আরিজকে নিজেদের রিমান্ডে নিতে পারেনি।

এই ঘটনার দুই দিন কাটতে না কাটতেই আজ শুক্রবার স্পেশ্যাল কোর্টের বিচারক অজয় শর্মা জয়পুর বোম ব্লাস্টে দোষী মোহম্মদ সৈফ, মোহম্মদ সরবর আজমী, সফিউর রহমান আর সালমানকে ফাঁসির সাজা শোনায়। অজয় কুমার শর্মার দ্বারা সাজা শোনানর পর আদালতে উপস্থিত সমস্ত আইনজীবী হাততালি দিয়ে এই রায়কে স্বাগত জানান।

এই ব্লাস্টে অন্য অভিযুক্ত মোহম্মদ আতিককে ২০০৮ এ দিল্লী পুলিশ বাটলা হাউস এনকাউন্টারে খতম করেছিল। উল্লেখ্য, জয়পুর বোম ব্লাস্টে ৭১ জনের মৃত্যু হয়েছিল আর ১৮৫ জন আহত হয়েছিলেন। আজ ১১ বছর পর মৃতদের আত্মা শান্তি পেলো।