নতুন খবরভারতবর্ষ

রাজস্থানে কংগ্রেসের ছাত্র সংগঠনও রাম মন্দির নির্মাণের জন্য তুলছে চাঁদা

জয়পুরঃ অয্যোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ আর বিশ্বহিন্দু পরিষদ গোটা দেশে নিধি সমর্পণ অভিযান চালাচ্ছে। গোটা দেশের মানুষই রাম মন্দির নির্মাণের জন্য সাধ্যমত দান করছেন। বাদ যায়নি রাজস্থানও। সেখানেও মানুষ রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা দিচ্ছেন। তবে সেখানে এক উল্টো কাহিনী দেখা গিয়েছে। সেখানে ক্ষমতায় থাকা কংগ্রেসের ছাত্র সংগঠন রাম মন্দির নির্মাণের জন্য দান সংগ্রহে গেরুয়া সংগঠন গুলোর সহায়তা করছে।

জয়পুর কমার্স কলেজের ক্যাম্পাসে এখন ভগবান রামের ধ্বনি শোনা যাচ্ছে। এর সাথে সাথে কলেজে গেরুয়া ঝাণ্ডাও উঠছে। কলেজ ক্যাম্পাসে রাম নাম করছে কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI। কংগ্রেসের ছাত্র সংগঠনের সদস্যরা রাম মন্দির নির্মাণের জন্য চাঁদাও সংগ্রহ করছে। সঙ্ঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সাথেই NSUI এর সদস্যরা রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা সংগ্রহ করছে।

বিগত কয়েকবছর ধরে দেশের রাজনৈতিক সমীকরণ বদলাচ্ছে দেখে কংগ্রেস পার্টিও ‘সফট হিন্দুত্ব” এজেন্ডায় কাজ করছে। কংগ্রেসের ছাত্র সংগঠন NSUI ও এখন এই কথা ভালো মতো বুঝে গিয়েছে। আর এই কারণে মঙ্গলবার জয়পুর কমার্স কলেজে NSUI এর সদস্যরা রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা সংগ্রহ করার কাজ শুরু করে।

NSUI এর সদস্যরা কলেজের প্রতিটি পড়ুয়ার কাছে পৌঁছে রাম মন্দির নির্মাণের জন্য এক টাকা করে দান করার আবেদন জানাচ্ছে। যদিও NSUI এর তরফ থেকে ABVP, RSS আর বিজেপির বিরুদ্ধে রাম মন্দির নির্মাণ নিয়ে ছেলেখেলা করার অভিযোগও তুলেছে। NSUI এর সদস্যরা জানান, তাঁরা একটাকা করে সংগ্রহ করে বিন্দু বিন্দু দিয়ে সিন্ধু বানাবে। কিন্তু এবিভিপির সদস্যরা পড়ুয়াদের উপর চাপ সৃষ্টি করে বেশি চাঁদা দেওয়ার কথা বলছে।

Related Articles

Back to top button