Press "Enter" to skip to content

ভারতীয় সেনার এনকাউন্টারে খতম জঙ্গি মাসুদ আজাহারের টপ কম্যান্ডার

শেয়ার করুন -

শ্রীনগরঃ কাশ্মীরের সোপোর এলাকায় জঙ্গিদের সাথে বুধবার হওয়া এনকাউন্টারে সেনা বড়সড় সফলতা অর্জন করল। এই এনকাউন্টারে ভারতীয় সেনা জইশ-এ-মোহম্মদ এর টপ কম্যান্ডার সাজ্জাদ নবাব ডারকে (Sajad Nawab Dar) খতম করেছে। জম্মু কাশ্মীর পুলিশ এই ঘটনার কথা জানিয়েছে।

এর আগে, জম্মু কাশ্মীরে (Jammu Kashmir) বারামুলা (Baramula) জেলার সোপোরের (Sopore) গুলবাদ (Gulabad) এলাকায় সেনা (Indian Army) আর জঙ্গিদের (Terrorist) মধ্যে এনকাউন্টার (Encounter) শুরু হয়। সুত্রের খবর অনুযায়ী, দুই থেকে তিন জঙ্গিকে ঘিরে ফেলে এই এনকাউন্টার চালাচ্ছিল ভারতীয় সেনা। গোটা এলাকা ঘিরে চালানো হচ্ছে তল্লাশি অভিযান।

গোয়েন্দা সংস্থা বারামুলা জেলার সোপোরের গুলবদ এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েছিল। এরপর সেনা গোটা এলাকা ঘিরে নেয়। এই অপারেশনে ২২ রাষ্ট্রীয় রাইফেল, সোপোর পুলিশ আর ১৭৯ কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ সংযুক্ত অভিযান চালিয়েছে।

এর আগে মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরে জঙ্গিরা সিআরপিএফ এর পেট্রোলিং পার্টিতে হামলা করে। জঙ্গিদের এই হামলায় এক জওয়ান শহীদ হন। এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে সার্চ অপারেশন চালানো হয়। যদিও সার্চ অপারেশনে সেনার হাতে কোন সফলতা আসেনি। বিজবিহাড়া এলাকায় জঙ্গিরা সিআরপিএফ পার্টিকে নিশানা করে গ্রেনেড ছোঁড়ে এবং ফায়ারিং করে। এই হামলায় কনস্টেবল শিবলাল গুরুতর  আহত হন। ওনাকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

হামলা করার পর জঙ্গিরা সেখান থেকে পালিয়ে যায়। ঘটনার পর সেনা আর সিআরপিএফ গোটা এলাকা ঘিরে ফেলে। এর সাথে সাথে তল্লাশি অভিযান চালানো হয়। কিন্তু অভিযান চালানোর পরেও সেনার হাতে সফলতা আসেনি।