Press "Enter" to skip to content

রাজস্থান থেকে পালিয়ে যোগীর পুলিশের হাতে গ্রেফতার কুখ্যাত জঙ্গি ডঃ বম্ব

শেয়ার করুন -

৫০ এর বেশি বোমা হামলায় অভিযুক্ত পলাতক জলিস আনসারিকে (Jalees Ansari) উত্তর প্রদেশের কানপুর থেকে গ্রেফতার করা হয়েছে। উত্তর প্রদেশের এসটিএফ জলিস আনসারিকে গ্রেফতার করেছে। জলিস আনসারি ‘ডাক্তার বোম্ব” (Dr Bomb) নামে খ্যাত। বৃহস্পতিবার খবর পাওয়া যাচ্ছিল যে, মুম্বাই হামলার অভিযুক্ত জলিস আনসারি প্যারোলে মুক্তি পেয়ে ফেরা হয়ে গেছে। পুলিশ অনুযায়ী, জলিস আনসারির পরিবার একটি মিসিং রিপোর্টও দায়ের করেছিল।

ডঃ বোম্ব এর পরিবারের মানুষ জানায় যে, বৃহস্পতিবার সকালে নামাজ পড়ার জন্য ঘর থেকে বেরিয়েছিল সে কিন্তু দুপুর পর্যন্ত সে আর ঘরে ফেরেনি। এরপর পুলিশকে তাঁর নিখোঁজ হওয়ার খবর দেওয়া হয়েছিল। ডঃ বোম্ব জলিস আনসারি ৯০ এর দশকে ৫০ এর বেশি বোমা হামলা করেছি, আর অনেক টেরর অপারেশনেও সে অভিযুক্ত ছিল। ডঃ বম্ব রাজস্থানের আজমের জেলে বন্দি ছিল আর কিছুদিন আগেই প্যারোলে মুম্বাইয়ে নিজের পরিবারের কাছে গেছিল।

জলিস আনসারি মুম্বাইয়ের আগরিপোড়া থানার অন্তর্গত মোমিনপুরের বাসিন্দা। আর আজমের হামলার মূল দোষীদের মধ্যে একজন। আর মুম্বাই হামলার জন্য সে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছে। আনসারি রোজ সকাল ১০ থেকে ১২ টার মধ্যে আগরিপোড়া থানায় এসে হাজিরা দিত। কিন্তু বৃহস্পতিবার সে আর আসেনি।

পেশায় ডাক্তার থেকে জঙ্গি ডাক্তার হয়ে উঠেছিল জলিস আনসারি। হিজবুলের সাথেও তাঁর যোগ সাজেস পাওয়া গেছে। বাবরি ধ্বংসের সময় মুম্বাই, আজমের, পুনে, মালেগাও, জয়পুর আর রাজধানী এক্সপ্রেসে ব্লাস্ট করা সমেত দেশে অনেক টেরর অ্যাক্টিভিটিতে যুক্ত ছিল আনসারি।