নতুন খবরভারতবর্ষ

করোনায় মারা গেলো জামা মসজিদের শাহি ইমামের সচিব! বন্ধ হতে পারে গোটা মসজিদ

নয়া দিল্লীঃ দিল্লীর জামা মসজিদের (Jama Masjid) শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি (Ahmed Bukhari) বুধবার জানিয়েছেন যে, করোনা মহামারীর কারণে দিল্লীর পরিস্থিতি ভয়াবহ হতে চলেছে, আর এই কারণে আবারও জামা মসজিদকে বন্ধ করা হতে পারে।

শাহি ইমামের সচিব আমানুল্লা মঙ্গলবার রাতে সফদরগঞ্জ হাসপাতালে করোনার ভাইরাসের কারণে মারা যান। দিল্লীতে মঙ্গলবার করোনার ১ হাজার ৩৬৬ টি নতুন মামলা সামনে এসেছে। দিল্লীতে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা বেড়ে ৩১ হাজার ৩০৯ হয়েছে। আর ৯০৫ জন এই মারক ভাইরাসে প্রাণ হারিয়েছেন।

বুখারি বলেন, ‘আমানুল্লা করোনায় আক্রান্ত হয়েছিল আর ৩রা জুন তাঁকে দিল্লীর সফদরগঞ্জ হাসপাতালে ভর্তি করানো হয়। গতকাল রাতে সে শেষ নিঃশ্বাস ত্যাগ করে।” শাহি ইমাম বলেন, দেশের রাজধানী দিল্লীতে করোনা ভাইরাসের মামলা বেড়ে চলার ঘটনার কথা মাথায় রেখে সবার কাছে মসজিদ আবারও বন্ধ করার জন্য পরামর্শ চাওয়া হয়েছে।

উনি বলেন, ‘মানুষ সোশ্যাল মিডিয়া আর অন্যান্য মাধ্যমে জামা মসজিদ বন্ধ করা নিয়ে নিজের নিজের পরামর্শ জাহির করছে। আমরা আগামী দুই একদিনের মধ্যে হয় মসজিদ বন্ধ করে দেব, নাহলে নামাজ পড়া মানুষের সংখ্যা কমিয়ে দেব।” সরকারের আনলক-১ এর নির্দেশ অনুযায়ী দুই মাসের বেশি সময় পর আট জুন থেকে আবারও জামা মসজিদের দরজা খোলা হচ্ছে।

বুখারি বলেন, ‘আমি অন্য ছোট মসজিদ গুলো থেকেও মানুষকে দূরে থাকার জন্য আর মসজিদের জায়গায় ঘরে নামাজ পড়ার জন্য আবেদন জানাচ্ছি। এরকম সময়ে মসজিদে যাওয়া ঠিক হবে না। এখন দিল্লীতে করোনার মামলা চরম সীমায় আছে।”

Related Articles

Back to top button