নতুন খবরভারতবর্ষ

গুলিতে আহত ছাত্র শাদাব জড়িত ছিল জামিয়া হিংসা মামলায়! ভিডিও প্রকাশ করে দাবি পুলিশের

জামিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় (Jamia Millia Islamia) এর পুরাতন লাইব্রেরীর রিডিং রুমে পুলিশের হামলা নিয়ে লাগাতার অভিযোগ উঠে এসেছে। রবিবার থেকে সোশ্যাল মিডিয়ায় কিছু ছবি ঘোরাঘুরি করছে। আর সেই ছবি দেখিয়ে দাবি করা হচ্ছে যে, ৩০ জানুয়ারি জামিয়ায় গুলিকাণ্ডে যেই পড়ুয়ার হাতে গুলি লেগেছিল, সে ১৫ই ডিসেম্বর জামিয়ায় হওয়া হিংসায় যুক্ত ছিল। যেই পড়ুয়ার হাতে গুলি লেগেছিল, তাঁর নাম শাদাব (Shadaab)।

এই মামলায় কয়েকটি ভিডিও সামনে এসেছে আর সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হচ্ছে। একটি ভিডিওয় পুলিশকে লাঠিচার্জ করতে দেখা যাচ্ছে। পুলিশ সুত্র থেকে পাওয়া একটি ভিডিওতে কিছু ছাত্র লাইব্রেরীতে ঢুকছে দেখা যাচ্ছে। তাঁদের মধ্যে কয়েকজনের হাতে পাথরও দেখা যাচ্ছে। একজনের ছবি যেটা বেশি করে ভাইরাল হয়েছে, তাঁকে নিয়ে দাবি করা হচ্ছে যে সে সেই শাদাব যে ৩০ জানুয়ারি রামভক্ত গোপালের গুলিতে আহত হয়েছিল।

দিল্লী পুলিশের সুত্রর দাবিতে একটি দৈনন্দিন সংবাদ মাধ্যম জামিয়ার ছাত্র শাদাবের সাথে কথা বলে। শাদাব পুলিশের দাবিকে খারিজ করে দিয়ে জানায় যে, সে ১৫ই ডিসেম্বর হিংসায় যুক্ত ছিল না। পুলিশ জানিয়েছে যে, যেই পড়ুয়াকে ভিডিওতে দেখা যাচ্ছে সে শাদাব।

আরেকদিকে শাদাব দাবি করে বলে, ‘দিল্লী পুলিশ যেই ভিডিও জারি করেছে, সেটাতে আমি নেই। আমি ১৫ই ডিসেম্বর অন্য একটি অনুষ্ঠানে ছিলাম। আমার কাছে সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার প্রমাণও আছে। আমি ওই অনুষ্ঠানে প্রায় ৬ঃ৩০ পর্যন্ত ছিলাম। যখন আমি জানতে পারি যে, জামিয়ায় হিংসাত্মক প্রতিবাদ হচ্ছে, তখন আমি সেখান থেকে বেরিয়ে যাই।”

Related Articles

Back to top button