নতুন খবরভারতীয় সেনা

বরফের মধ্যে আটকে যাওয়া গর্ভবতী মহিলাকে ‘ভগবান” হয়ে উদ্ধার করলো সেনা, প্রণাম জানালেন পিএম মোদী

জম্মু কাশ্মীরে এই শীতে প্রচণ্ড পরিমাণে বরফ পড়ছে, আর এই কারণে জনজীবন প্রায় থমকে গেছে। আর এই সমস্ত এলাকায় যারা সমস্যার সন্মুখিন হচ্ছেন, তাঁদের জন্য আমাদের ভারতীয় সেনা দেবদূত হয়ে তাঁদের উদ্ধার করছে। সম্প্রতি প্রচণ্ড তুষার পাতের কারণে এক গর্ভবতী মহিলা এই বরফে ফেঁসে যান। আর ভারতীয় সেনার ের () জওয়ানেরা ওনাকে স্ট্রেচারে করে নিয়ে গিয়ে হাসপাতালে পৌঁছে দেন।

প্রধানমন্ত্রী () বুধবার ৭২ তম সেনা দিবসের (Army Day) অবসরে চিনার কোরের বীরত্ব আর তাঁদের পেশাদারিত্বকে সন্মান জানান। উনি চিনার কোর দ্বারা মহিলাকে বাঁচানোর ভিডিও রিট্যুইট করেন। আপনাদের জানিয়ে রাখি, শ্রীনগরে মোতায়েন ভারতীয় সেনার চিনার কোরই উপত্যকায় সৈন্য অভিযান চালায়।

চিনার কর্প ট্যুইটারে মহিলার বাঁচাও অভিযানের ভিডিও শেয়ার করে, ওই ভিডিওতে সেনা কর্মী আর স্থানীয় মানুষরা এক মহিলাকে প্রচণ্ড বরফের মধ্যে স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছে সেটা দেখা যায়। প্রধানমন্ত্রী ওই ভিডিও রিট্যুইট করে সেনার মানবতাকে স্যালুট জানান।

ভিডিও শেয়ার করে চিনার কোর লেখে, ‘প্রচণ্ড বরফের মধ্যে এক গর্ভবতী মহিলা শামিমাকে আপাতকালীন পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি করানোর প্রয়োজন ছিল। প্রায় চার ঘণ্টা ধরে ১০০ সেনা কর্মী আর ৩০ জন স্থানীয় ব্যাক্তি তাঁকে স্ট্রেচারে করে হাঁটু বরফের উপরে দিয়ে নিয়ে গিয়ে হাসপাতালে ভর্তি করায়। হাসপাতালে বাচ্চার জন্ম হয়েছে, আর মা এবং বাচ্চা দুজনেই সুস্থ আছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে লেখেন, ‘আমাদের সেনা বীরত্ব আর তাঁদের দ্বায়িত্বের জন্য বিখ্যাত। তাঁদের মানবিকতার জন্যও তাঁদের সন্মান করা হয়। যখনই মানুষের সাহায্যের প্রয়োজন হয়, তখনই আমাদের সেনা সেখানে পৌঁছে তাঁকে সাহায্য করে। আমি আমাদের সেনার উপর গর্ব করি। আমি শামিমা আর তাঁর নবজাত শিশুর সুসাস্থের কামনা করি।”

Back to top button
Close