Press "Enter" to skip to content

কাশ্মীরে জঙ্গি নিধন যজ্ঞে নেমছে সেনা! ইতিহাসে প্রথমবার উপত্যকায় খতম চার সন্ত্রাসী প্রধান

শেয়ার করুন -

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরে (Jammu Kashmir) ভারতীয় সেনা (Indian Army) আর পুলিশ লাগাতার জঙ্গিদের (Terrorist) সাফাই অভিযান চালাচ্ছে। রবিবার শ্রীনগরের (Srinagar Encounter) একটি এলাকায় সেনা আর জঙ্গিদের মধ্যে হওয়া এনকাউন্টারে তিন জঙ্গি খতম হয়। এই ঘটনার কথা জানিয়ে আইজি কাশ্মির জন বিজয় কুমার বলেন, ‘আমি সুরক্ষা কর্মীদের শুভেচ্ছা জানাতে চাই, কারণ এটা ইতিহাসে প্রথমবার হল যে, চারটি জঙ্গি সংগঠনের প্রধানকে ভারতীয় সেনা মাত্র চার মাসেই খতম করে দিয়েছে। এর মধ্যে লশকর-ই-তাইয়েবা, জইশ-এ-মোহম্মদ, হিজবুল মুজাহিদ্দিন আর আনসার গজবত-উল হিন্দ এর প্রধান আছে।”

উনি বলেন, এখনো পর্যন্ত এই বছরে ১০৬ জনকে নিকেশ করা হয়েছে। আমাদের প্রধান লক্ষ্য হলে জম্মু কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠা করা। আর এর জন্য ভারতীয় সেনা লাগাতার বড়বড় অভিযান চালাচ্ছে। উনি বলেন, কুলগাঁমে শনিবার এক জঙ্গি মারা যায়, দুই জঙ্গি হাতিয়ার ছেড়ে পালায় সেখান থেকে। তাদের মধ্যে একজন পাকিস্তানি জঙ্গি ছিল। সে আইইডি এক্সপার্ট বলে জানা যায়। উনি বলেন, আজ যেই জঙ্গিকে নিকেশ করা হয়েছে তাঁর কাছ থেকে এম-৪ আর একে-৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে।

বিজয় কুমার বলেন, আজ আমরা খবর পেয়েছিলাম যে শ্রীনগরে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। এরপর পুলিশ আর সিআরপিএফ গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালায়। এর সাতে সাথে মাইকিং করে জঙ্গিদের আত্মসমর্পণ করার বার্তা দেওয়া হয়। কিন্তু জঙ্গিরা আত্মসমর্পণ করতে প্রস্তুত ছিল না আর তাঁরা সেনার উপর গুলি চালানো শুরু করে। সেনাও যোগ্য জবাব দিয়ে গুলি চালায় আর সেনার গুলিতে তিন জঙ্গি খতম হয়।

রবিবার শ্রীনগরে এনকাউন্টারে খতম হওয়া তিন জঙ্গির মধ্যে দুই জঙ্গিকে সনাক্ত করা হয়েছে। আরেকজন জঙ্গিকে সনাক্ত করার প্রক্রিয়া চলছে। আইজি বিজয় কুমার জানান, শ্রীনগর অপারেশনে সেনার কোন ক্ষয়ক্ষতি হয়নি। এর সাথে সাথে এলাকার মানুষদেরও কোন ক্ষতি হয়নি আর এই জন্য আমি সেনা জওয়ানদের শুভেচ্ছা জানাই।