Press "Enter" to skip to content

কাশ্মীরে জইশ এর টপ কম্যান্ডার সহ নিকেশ তিন, এখনো চলছে তল্লাশি অভিযান

শেয়ার করুন -

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) কুলগাম (Kulgam) এলাকায় জঙ্গি আর সেনার (Indian Army) মধ্যে এনকাউন্টার (Encounter) চলছে। সেনা তিনজন জঙ্গিকে নিকেশ করতে সক্ষম হয়েছে। এই এনকাউন্টারে সেনার তিন জওয়ান আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। সেনার সংযুক্ত দল এই অপারেশনকে সফল করতে নেমেছে।

জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং বলেন, গোপন সূত্রে খবর পাওয়া গেছিল যে কুলগামে চিম্মের গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। এরপরই আজ সকাল থেকে অপারেশন শুরু হয়। এই অপারেশনে সেনা, সিআরপিএফ এর সংযুক্ত দল অংশ নেয়। এই অপারেশনের তিনজন জঙ্গি নিকেশ হয়েছে। দিলবাগ সিং জানান, সেনার তিন জওয়ানও আহত হয়েছেন। তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। দিলবাগ সিং জানান, মৃত জঙ্গিরা মধ্যে জইশ-এ-মোহাম্মদ (Jaish-e-Mohammed) এর সাথে যুক্ত।

তিনি জানান, মৃতদের মধ্যে জইশ-এ-মোহাম্মদ এর একজন শীর্ষ কম্যান্ডারও আছে। ওই শীর্ষ কম্যান্ডার আইইডি এক্সপার্ট বলে জানান তিনি। ওই কম্যান্ডার সোজাসুজি পাকিস্তান থেকে নির্দেশ পেয়ে কাশ্মীরে জঙ্গি অভিযান চালাত বলে জানান তিনি। বলে দিই, উত্তর কাশ্মীরের সীমান্ত জেলা কুপওয়ারার কেরন সেক্টরে গতকাল অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে সেনা এক জঙ্গিকে নিকেশ করেছিল। ওই জঙ্গির কাছ থেকে একটি AK 47 উদ্ধার হয়েছিল। সেনা জানায়, তিন থেকে চার জঙ্গি পাকিস্তান থেকে ভারতে প্রবেশের চেষ্টা চালাচ্ছিল। এরপর গোটা এলাকায় ঘিরে অন্য জঙ্গিদের উদ্দেশ্যে তল্লাশি অভিযান চালানো হয়।

কেরন সেক্টরে বলবীর পোস্টের পাশে বিকেল চারটে নাগাদ সেনার জওয়ানরা সন্দেহজনক গতিবিধি দেখে। সতর্ক জওয়ানরা জানতে পারে যে, মচিকমারী এলাকা দিয়ে তিন থেকে চার জঙ্গির দল ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। সেনার ১৯ গাড়ওয়াল রাইফেলের জওয়ানরা জঙ্গিদের ট্র্যাক করে। জঙ্গিরা সেনার উপর গুলি চালানো শুরু করে দেয়। ভারতীয় সেনার পাল্টা জবাবে এক জঙ্গি নিকেশ হয়। এরপর বাকিরা পালিয়ে যায় বলে খবর।