নতুন খবরভারতীয় সেনা

কাশ্মীরে ভারতীয় সেনার অভিযানে খতম ১৮ জেহাদি

শ্রীনগরঃ জম্মু কাশ্মীরের শোপিয়ান জেলায় মাত্র ২৪ ঘণ্টায় ভারতীয় সেনা (Indian Army) জঙ্গিদের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে ৯ জঙ্গিকে খতম করেছে। এর আগে রবিবার শোপিয়ান এর রেবন গ্রামে ৫ জঙ্গিকে খতম করেছিল সেনা। আর আজ শোপিয়ানের পিঞ্জুরা গ্রামে ৪ জঙ্গিকে খতম করা হয়েছে এনকাউন্টারে।

জম্মু কাশ্মীর পুলিশ জানায়, গোপন সূত্রে খবর পাওয়া গেছিল যে শোপিয়ানের পিঞ্জুরা গ্রামে জঙ্গি লুকিয়ে আছে। আর সেই খবর অনুযায়ী, সিআরপিএফ এবং SOG সংযুক্ত অভিজান চালায়। সেনাদের দেখে জঙ্গিরা পালাতে শুরু করে। পালানোর সময় সেনার উপর ফায়ারিংও করে তাঁরা। এরপর সেনা পাল্টা জবাব দিয়ে একের পর এক জঙ্গিকে খতম করে। প্রায় তিন ঘণ্টা অপারেশন চলার পর চার জঙ্গি খতম হয়। এই এনকাউন্টারে সেনার কয়েকজন জওয়ান আহতও হয়েছেন।

উল্লেখ্য, করোনা কালেও জঙ্গি গতিবিধি একফোটাও কমায় নি পাকিস্তান। উপরন্তু তাঁরা এই বৈশ্বিক মহামারীর মধ্যে সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘনের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। যদিও ভারতীয় জওয়ানরা পাকিস্তানে প্রতিটি গুলির জবাব মোক্ষম ভাবেই দিচ্ছে। এর আগেই ভারতীয় জওয়ানরা পাকিস্তানের পাল্টা জবাব দিয়ে ছয় পাক রেঞ্জার্সকে খতম করেছিল এবং বেশ কয়েকটি পাক জঙ্গি ঘাঁটি উড়িয়ে দিয়েছিল। যদিও, এরপরেও শোধরায়নি পাকিস্তান।

এই মাসের শুরু থেকে আজ পর্যন্ত আট দিনে জম্মু কাশ্মীরে ১৮ জন জঙ্গিকে খতম করেছে সেনা বাহিনী। উপত্যকায় জঙ্গি গতিবিধি দমন করতে তৎপর হয়েছে ভারতীয় সেনা। আর ভারতীয় সেনার এই গুরুত্বপূর্ণ অভিযানে এখনো পর্যন্ত এইমাসে কুখ্যাত জঙ্গিদের খতম করা সম্ভব হয়েছে।

Related Articles

Back to top button