Press "Enter" to skip to content

লস্করের টপ কম্যান্ডার ইসফাকের মৃত্যুর পর পুরোপুরি জঙ্গি মুক্ত শ্রীনগর, জানালেন কাশ্মীরের IG

শেয়ার করুন -

শ্রীনগরঃ জম্মু কাশ্মীর পুলিশ জানিয়েছে (Jammu-Kashmir Police) যে, শনিবার ভারতীয় সেনা লস্কর-ই-তৈবার সন্ত্রাসী ইসফাক রাশিদ খানকে (Ishfaq Rashid Khan) নিকেশ করেছে। পুলিশ জানিয়েছে যে, সন্ত্রাসী ইশফাকের মৃত্যুর পর শ্রীনগরে এখন কোন সংগঠনের কোন জঙ্গি নেই। আইজি বিজয় কুমার জানান, শ্রীনগরের এখন কোন ব্যাক্তিই কোন সন্ত্রাসবাদী সংগঠনের সাথে যুক্ত নেই।

জম্মু কাশ্মীরে বিগত কয়েকমাস ধরে জঙ্গিদের বিরুদ্ধে বড়সড় অভিযান চালাচ্ছে সেনা। এই অভিজানে ১৩৮ জঙ্গি খতম হয়েছে। পুলিশের এক আধিকারিক জানান, শনিবার ভারতীয় সেনা গোপন সূত্রে খবর পেয়েছিল যে, রণবীরগড় এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। আর তাঁরা বড়সড় হামলার ছক কষছে। গোপন খবর পাওয়ার পর স্থানীয় পুলিশ আর সিআরপিএফ এর একটি টিম গোটা এলাকা ঘিরে ফেলার কাজ শুরু করে দেয়।

তল্লাশি অভিযানের সময় সমস্ত বাড়ির তল্লাশি করা হচ্ছিল। তখন একটি বাড়ির ভিতর থেকে জঙ্গিরা ফায়ারিং শুরু করে দেয়। ভারতীয় সেনা প্রথমে জঙ্গিদের আত্মসমর্পণ করার সুযোগ দেয়, কিন্তু তাঁরা না মানলে সেনাও পাল্টা ফায়ারিং শুরু করে। জঙ্গিদের লাগাতার ফায়ারিং এর জবাবে সেনাও পাল্টা ফায়ারিং করে। সেনার পাল্টা হানায় দুই জঙ্গি খতম হয়।