নতুন খবরবিনোদনভারতবর্ষ

সুভাষ চন্দ্র বসুকে নিয়ে আজব মন্তব্য জাভেদ আখতারের, ধুয়ে দিল নেটিজেনরা

নয়া দিল্লিঃ গীতিকার জাভেদ আখতার সোশ্যাল মিডিয়াতে খুব সক্রিয় এবং প্রায়শই দেশে এবং বিদেশে চলমান ইস্যুতে নিজের মতামত দেন। সম্প্রতি, টুইট করে তিনি স্বাধীনতা সংগ্রামী সুভাষ চন্দ্র বসুকে প্রণাম করে ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি নিয়ে নিজের মতামত দিয়েছেন। জাভেদ আখতার মনে করেন, কেন্দ্রের ধারণা ঠিক, কিন্তু মূর্তি করা ঠিক নয়। গীতিকারের এই টুইট এখন ভাইরাল হচ্ছে।

জাভেদ আখতার একটি টুইট করেছেন, যেখানে তিনি ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি স্থাপন নিয়ে নিজের মত প্রকাশ করেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘নেতাজির মূর্তি নিয়ে ধারণা ভালো, কিন্তু মূর্তি নিয়ে পছন্দ ঠিক নয়। দিনভর এই মূর্তিকে ঘিরে যান চলাচল অব্যাহত থাকবে এবং প্রতিমাটি স্যালুট করার ভঙ্গিতেঁ দাঁড়িয়ে। এটা তার খ্যাতি অনুযায়ী নয়। তাকে হয় মূর্তির কাছে বসে থাকতে হবে অথবা বাতাসে হাত নাড়তে হবে যেন কেউ স্লোগান দিচ্ছে।”

জাভেদ আখতারের এই টুইটে নেটিজেনরা প্রচুর মন্তব্য করছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, ‘জাভেদ স্যার, অনুগ্রহ করে একবার এটাও বলুন যে দিনে পাঁচবার নামাজ পড়ার চিন্তাটা ঠিক কিন্তু লাউডস্পিকার ব্যবহার করা ঠিক নয়। নামাজ একটি ব্যক্তিগত মুহূর্ত এবং এটি বাড়ির ভিতরেই পরিচালনা করা উচিত।” আরেকজন লিখেছেন, নেতাজিকে নিয়ে আপনাদের এত সমস্যা কেন?”

বলে দিই, জাভেদ আখতার বারবারই তাঁর বিতর্কিত মন্তব্যের জন্য শিরোনামে উঠে আসেন। আর এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে সমালোচনার সৃষ্টি হয়। এটাও বলে দিই যে, এখনও পর্যন্ত নেতাজির কোনও বসে থাকা মূর্তি কোথাও দেখা যায় নি। আর জাভেদ আখতার দেশের নায়কের মূর্তি স্থাপন একটা আলাদা দৃষ্টিভঙ্গিতেই দেখছেন। যার জেরে তাঁকে এখন কটাক্ষের শিকার হতে হচ্ছে।

Related Articles

Back to top button