নতুন খবরভারতবর্ষ

দেশের প্রতিটি টোল প্লাজায় স্যালুট করে সন্মান জানাতে হবে সেনাকে! জারি হল নতুন নিয়ম

দেশের জন্য নিজের প্রাণ বলিদান করে দেওয়া জওয়ানদের () সন্মানের জন্য এবার সরকার বড়সড় পরিকল্পনা নিলো। সরকারের নতুন নিয়ম অনুযায়ী, দেশের যেকোন () থেকে সেনার গাড়ি গেলে, সেনাকে সন্মান নেওয়ার জন্য স্যালুট জানাতে হবে। () দেশে সমস্ত টোল প্লাজায় এই সার্কুলার জারি করেছে। এমনকি এই নিয়মের পালন হওয়াও শুরু হয়ে গেছে।

এখনো পর্যন্ত টোল প্লাজা দিয়ে যাওয়া সেনার জওয়ানদের কোন স্যালুট জানানো হত না। শুধু তাই, সেনার সাথে দুর্ব্যবহার করার অনেক মামলা সামনে এসেছিল। যখন থেকে টোল প্লাজায় ফাস্ট ট্যাগ পরিষেবা শুরু হয়েছে, তখন থেকে এই দুর্ব্যবহারের অভিযোগ আরও বেড়ে গেছে। আর এই অভিযোগ গুলো দেখেই NHAI সেনাকে সন্মান জানানর নির্দেশ জারি করেছে।

শনিবার উত্তর প্রদেশের সিবায়া টোল প্লাজায় জ্যাম পড়েছিল। ফাস্টট্যাগ লেন থেকে যখনই সেনার গাড়ি সেখানে পৌঁছায়, তখনই টোল প্লাজায় উপস্থিত কর্মীরা সন্মানের সাথে সাথে সাবধান স্থিতিতে দাঁড়িয়ে জওয়ানদের স্যালুট জানায়। শুধু তাই নয়, গাড়িতে থাকা সেনার জওয়ানরাও সম্পূর্ণ সন্মানের সাথে আর হাসি মুখে স্যালুট করে সেখান থেকে চলে যান।

 

টোল প্লাজায় জ্যাম আর অন্যান্য কারনের জন্য প্রায় দিনই তর্কাতর্কি, মারপিট এবং ভাঙচুরের ঘটনা দেখা যায়। কিন্তু শনিবার এই দৃশ্য দেখে সেখানে থাকা যাত্রীদের মধ্যেও চর্চা শুরু হয়। যখন টোল কর্মীরা সেনার গাড়িকে স্যালুট করে সন্মান জানায়, তখন সেখানে থাকা যাত্রীরা গাড়ি থেকে নেমে জিজ্ঞাসা করেন ব্যাপার কি? কারণ তাঁরা এর আগে এরকম দৃশ্য কোনদিনও দেখেনি।

এরপর টোল কর্মীরা বলেন, সেনার সব গাড়ির জন্য এই সার্কুলার জারি করা হয়েছে। এই কথা শুনে যাত্রীরাও বলেন এটা সঠিক পদক্ষেপ, সেনাকে সবার সন্মান জানানো উচিৎ।

Back to top button
Close