নতুন খবরভারতবর্ষ

মাধ্যমিক পাশ বিধায়ককে শিক্ষা মন্ত্রী বানিয়েছিল কংগ্রেস! বিজেপির চাপে আবারও ভর্তি হলেন স্কুলে

বোকারোঃ ঝাড়খণ্ডের (Jharkhand) শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো (Jagarnath Mahto) এবার উচ্চ মাধ্যমিকের পড়াশোনা পূর্ণ করার সিদ্ধান্ত নিয়েছেন। এরজন্য উনি আবার উচ্চমাধ্যমিকে অ্যাডমিশনও নিয়েছেন। উল্লেখ্য, বিরোধীরা ওনাকে দশম শ্রেণী পাস শিক্ষা মন্ত্রী বলে কটাক্ষ করতেন। আর এই কারণে তিনি উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ঝাড়খণ্ডের শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো সোমবার বোকারো-এর নবাডিহতে দেবী মহতো স্মারক উচ্চ মাধ্যমিক মহাবিদ্যালয়ে অ্যাডমিশন নেন। উনি আর্টস এর ছাত্র হিসেবে একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছেন। মন্ত্রীজি নিজেই স্কুলে গিয়ে অ্যাডমিশন নেন। আর ওনাকে দেখে সবাই অবাকও হয়ে যায়। স্কুলের পড়ুয়ারা জানায়, এটা ভেবে ভালো লাগছে যে, এখন শিক্ষা মন্ত্রী আমাদের সাথে বসে ক্লাস করবেন।

বিজেপির রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ দীপক প্রকাশ বলেন, আমাদের অভিযোগের পর মন্ত্রী জি যদি উচ্চ শিক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে খুবই ভালো ব্যাপার। উনি বলেন, মন্ত্রী জি নতুন শিক্ষা নীতির বিরোধিতা করছেন, কিন্তু তাঁর আগে সেটা নিয়ে ওনাকে সবকিছু জেনে নেওয়া উচিৎ। যদিও এটাও দেখতে হবে যে, মন্ত্রী জি উচ্চ শিক্ষার জন্য স্কুলে ভর্তি হয়েছেন, না কি আমাদের বিরোধিতা আর মিডিয়ায় আসার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন।

শিক্ষা মন্ত্রী জগরনাথ মহতো বলেন, উনি ১৯৯৫ এ সেকেন্ড ডিভিশনে মাধ্যমিক পাশ করেছিলেন। এরপর উনি পড়াশোনা ছেড়ে দেন। কিন্তু যখন রাজ্যের এতবর দায়িত্ব পেয়েছেন, তখন বিরোধীরা কটাক্ষ করা শুরু করে দেয়। তাঁরা সবাই দশম শ্রেণী পাশ শিক্ষা মন্ত্রী বলে কটাক্ষ করে।

মন্ত্রী হিসেবে উনি বিরোধীদের কটাক্ষকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন আর উচ্চ মাধ্যমিকের পড়াশুনা শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। উনি নিজেও পড়বেন আর বাচ্চাদের শিক্ষা দেওয়ারও কাজ করবেন। শিক্ষা গ্রহণের কোন সীমা আর বয়স নেই। তিনি নিজের দায়িত্ব পালন করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হবেন।

Back to top button
Close