নতুন খবররাজনীতি

উৎসব যেকেউ পালন করতে পারবে, কিন্তু সরকার বিজেপিই গড়বেঃ রঘুবর দাস

ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের গণনায় কংগ্রেস আর জেএমএম জোট সংখ্যাগরিষ্ঠতা ছুঁয়ে নিয়েছে, আর বিজেপি সংখ্যাগরিষ্ঠতার থেকে অনেক দূরে আছে। এখনো পর্যন্ত হওয়া গণনায় কংগ্রেস, জেএমএম আর রাষ্ট্রীয় জনতা দলের জোট সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে, ঝাড়খণ্ড কংগ্রেসের পার্টি অফিসে কর্মীরা উৎসব পালন করছে। দলীয় পার্টি অফিসের বাইরে কংগ্রেসের নেতারা ব্যান্ড বাজনার সাথে সাথে জয়ের খুশি পালন করছে।

প্রাথমিক গণনায় পরিস্কার যে, কংগ্রেস, জেএমএম আর রাজদ এর জোট সহজেই সংখ্যাগরিষ্ঠতা পেয়ে যাবে। আর জোট সরকারের তরফ থেকে হেমন্ত সোরেন মুখ্যমন্ত্রী হতে পারেন। প্রাথমিক গণনা অনুযায়ী, বিজেপি ক্ষমতা হারিয়েছে আর কমপক্ষে গতবারের তুলনায় ১০ টি আসনের ক্ষতি হচ্ছে।

যদিও নির্বাচনের গণনা নিয়ে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস বলেন, এখনো পর্যন্ত ফলাফল ঘোষণা হয়নি, উৎসব যেকেউ পালন করতে পারে। উনি বলেন, আমরা নির্বাচনে জিতছি, আর বিজেপির নেতৃত্বে সরকার গঠন হবে।

মুখ্যমন্ত্রী রঘুবর দাস বলেন, যেকেউ উৎসব পালন করতে পারে। ফলাফল ঘোষণা হলেই সমীক্ষা করা হবে। এখন মাত্র তৃতীয় রাউন্ড গণনা চলছে, এরজন্য এখন কোন প্রতিক্রিয়া দেওয়া উচিৎ নয়। আমরা জিতছি, আর বিজেপির নেতৃত্বেই সরকার গঠন হবে।

সরযু রায়ের বিক্ষুব্ধ হওয়ার পর লোকসান নিয়ে রঘুবর দাসকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, রেজাল্ট তো আসছেই, আসলেই বোঝা যাবে কে কার ক্ষতি করল। যদি সরযু রায় ক্ষতি করতে সক্ষম হত, তাহলে বিজেপি এখনো যা আসন পাচ্ছে সেটাও পেতোনা। কে কার ক্ষতি করছে, সেটা রেজাল্ট আসলেই বোঝা যাবে।

Back to top button
Close