নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

দলীয় নির্দেশ অমান্য করে সভা জিতেন্দ্র তিওয়ারির, দলকে দিলেন কড়া হুঁশিয়ারি

দুর্গাপুরঃ দুদিন আগে বিস্ফোরক চিঠি প্রকাশ্যে আসায় রাজ্যের রাজনৈতিক মহলে শুরু হয়েছিল নতুন জল্পনা। এবার তিনি দলের নির্দেশ অমান্য করে আজকে দুর্গাপুড়ে গ্রাফাইট ইন্ডিয়া লিমিটেডের গেতে প্রকাশ্যে সভা করলেন তৃণমূলের সাংসদ জিতেন্দ্র তিওয়ারি। এই সভা থেকে তিনি দলের শীর্ষ নেতৃত্বদের বিঁধে বলেন, পশ্চিম বর্ধমানের নেতাদের আর ভয় দেখিয়ে দমিয়ে রাখা যাবে না। তিনি এও বলেন যে, দল যদি বলে আমি চলে যাব।

সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, গতকাল জিতেন্দ্র তিওয়ারিকে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের থেকে একটি বার্তা পাঠানো হয়। সেখানে ওনাকে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হয় যে, আগামী ১৮ ই ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যের সাথে দেখা করার আগে তিনি কোনও দলীয় সভা করতেও পারবেন না, আর সেখানে যোগও দিতে পারবেন না। কিন্তু সেই নির্দেশকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে জিতেন্দ্র বাবু আজ দলীয় অনুষ্ঠানে যোগ দেন। তিনি ওই সভা থেকে আক্ষেপের সুরে এও বলেন যে, এই দলীয় সভায় যোগ দেওয়ার জন্য ওনাকে আসানসোলের পুর প্রশাসক পদ ছাড়তেও হতে পারে।

জানিয়ে দিই, জিতেন্দ্র তিওয়ারি রাজ্য সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে বলেন যে, কেন্দ্রের মোদী সরকারের স্মার্ট সিটি প্রকল্পের টাকা আসানসোলকে দিতে দেয়নি রাজ্য সরকার। তিনি জানান, রাজ্য সরকারের এই বদান্যতার কারণে ২ হাজার কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছি আমরা। তিনি জানান, এই টাকার ক্ষতিপূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু প্রতিশ্রুতি দিলেও সেটা পূরণ হয়নি।

ফিরহাদ হাকিমকে চিঠি লিখে জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ করেছিলেন যে, কেন্দ্রের মোদী সরকারের স্মার্ট সিটি প্রকল্পের টাকা আসানসোলকে পেতে দেয়নি রাজ্য সরকার। আসানসোল স্মার্টসিটির জন্য মনোনীত হয়েও এই প্রক্লপ থেকে বঞ্চিত হয়েছে। এরফলে আসানসোলে কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্প হওয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক কারণে আজ তা বিশবাঁও জলে। রাজ্য সরকারের তরফ থেকে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিলেও, আজও তা এসে পৌঁছায়নি।

এই চিঠি ফাঁস হয়ে যাওয়ার পর তড়িঘড়ি জিতেন্দ্র তিওয়ারিকে কলকাতায় শীর্ষ নেতৃত্বের সাথে বৈঠক করার ডাক দেওয়া হয়। তবে ওই চিঠি ফাঁস হওয়া নিয়ে জিতেন্দ্র তিওয়ারি বলেছিলেন যে, তিনি চিঠি ফাঁস করেন নি। আর তিনি এরজন্য পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে দায়ি করেছেন।

Related Articles

Back to top button