নতুন খবররাজনীতি

কমরেড ঐশী ঘোষের সাথে মুখ ঢেকে ক্যাম্পাসে ঘুরছে ওঁরা কারা?

গতকাল জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ে এবিভিপি আর জেএনইউ ছাত্র সঙ্ঘের মধ্যে সংঘর্ষের পর উত্তাল দেশের রাজনীতি। একদিকে বাম ছাত্র সংগঠন অভিযোগ করে বলছে যে, এবিভিপি তাঁদের উপর মুখে কাপড় বেঁধে হামলা চালিয়েছে। আরেকদিকে এবিভিপি বামেদের উপরে অভিযোগ করে বলছে যে, বামেরাই প্রথমে সুত্রপাত করে আর বামেদের আক্রমণে এবিভিপির অনেক ছাত্ররা আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আরেকদিকে বামের অভিযোগ করেছে যে, এবিভিপির আক্রমণে বামাদের অনেক ছাত্র ছাত্রীরা আহত হয়েছে। এছাড়াও বাম ছাত্র সংগঠনের নেত্রী ের মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বামেরা। এই ঘটনার পর গোটা দেশের রাজনৈতিক আবহাওয়া গরম হয়ে রয়েছে। সমস্ত বিজেপি বিরোধী দল গুলো এই ঘটনার পিছনে বিজেপির হাত আছে বলে অভিযোগ করেছে।

আরেকদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই হামলাকে ফ্যাসিস্ট স্ট্রাইক বলে আখ্যা দিয়েছেন। উনি বলেছেন, কেন্দ্র সরকার ছাত্র, ছাত্রীদের আওয়াজ বন্ধ করার চেষ্টা করছে। উনি দেশের প্রতিটি ছাত্র, ছাত্রীদের পাশে আছেন বলে আশ্বাস দিয়েছেন। আরেকদিকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এই ঘটনার সাথে ২৬/১১ মুম্বাই হামলার তুলনা করে বিজেপিকে আক্রমণ করেছেন।

এই ঘটনার পর ছাত্র সংগঠন এবিভিপি একটি ভিডিও প্রকাশ করে বামেদের কোটে বল ঠেলে দিয়েছে। বামেরা অভিযোগ করেছে যে, এবিভিপি মুখে কাপড় বেঁধে বাম ছাত্র সংগঠনের উপর হামলা করেছে। কিন্তু ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, বাম ছাত্র সংগঠনের নেত্রী কমরেড ঐশী ঘোষের নেতৃত্বে বেশ কয়েকজন মুখোশ পড়া মানুষ ঘুরে বেরাচ্ছে, এবং কমরেড ঐশী ঘোষের কম্যান্ড ফলো করছে। এই ভিডিও প্রকাশ হওয়ার পর এখন একটাই প্রশ্ন জাগছে যে, তাহলে এই মুখে কাপড় বাধা মানুষ গুলো কারা? যারা ঐশী ঘোষের সাথে ঘুরে বেরাচ্ছে?

Back to top button
Close