নতুন খবরভারতবর্ষ

উত্তর-পূর্ব এলাকাকে ভারত দেশ থেকে ভাঙতে চাই শাহীন বাগ মাস্টারমাইন্ড সারজিল ইমাম! পরবর্তী জিন্না হতে চাই এই JNU ছাত্র

বেশকিছু সময় ধরে CAA/NRC নিয়ে দেশের মধ্যে উপদ্রব চলছে। সরকরি সম্পত্তি নষ্ট করা থেকে শুরু করে এম্বুলেন্সে আটকে দেওয়ার মতো ঘটনা কট্টরপন্থীদের দ্বারা ঘটিত হয়েছিল। এখনও শান্তিপূর্ণ আন্দোলনের নামে বেশকিছু জায়গায় উপদ্রব দেখা মিলছে। শাহীন বাগে CAA/NRC এর বিরুদ্ধে যে প্রদর্শন দেখা মিলেছে তাতে টাকার বিনিময়ে মহিলাদের বসানো হয়েছিল বলে দাবি উঠেছে। মাথা পিছু ৫০০ টাকার বিনিময়ে মুসলিম মহিলারা বিরোধ প্রদর্শন দেখিয়েছেন বলে খবর মিলেছে। তবে এ সমস্থকিছুর মধ্যে এখন এমনকিছু চাঞ্চল্যকর বিষয় সামনে এসেছে যা পুরো দেশকে চিন্তন করতে বাধ্য করেছে।

আসলে NRC বা CAA নিয়ে যে বিরোধ চলছে তার পেছনে মূল একটা এজেন্ট প্রকাশ পেয়েছে। সাম্প্রদায়িক উস্কানি দিয়ে দাঙ্গা ফ্যাসাদ করিয়ে উত্তরপূর্ব ভারতকে ভারত দেশ থেকে আলাদা করার একটা বড়ো ষড়যন্ত্র প্রকাশ পেয়েছে। NRC,CAA এর বিরুদ্ধে বিরোধের সময় প্রদর্শণকারীদের হাতে জাতীয় পতাকা, মুখে জাতীয় সঙ্গীত দেখা গেছে ঠিকই। তবে শাহীন বাগ প্রদর্শনের মাস্টার মাইন্ড সারজিল ইমাম নিজের ভাষণেই সমস্থ ষড়যন্ত্র উগরে ফেলেছে।

সারজিল ইমাম তার ভাষণে এই বিরোধিতার মূল উদেশ্য ও পরবর্তী টার্গেট ইত্যাদি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে। JNU থেকে এতদিন শুধুমাত্র ‘ভারত তেরে টুকরে হঙ্গে’ শ্লোগান শোনা যেত। তবে JNU এর ছাত্র সারজিল ইমাম ভারতকে ভাঙার পুরো পরিকল্পনা করে ফেলেছে তা সে নিজের মুখেই প্রকাশ করেছে। সারজিল ইমাম ভিড়ের সামনে বলেছে ‘আমরা উত্তর-পূর্ব কে ভারত থেকে সম্পূর্ণ আলাদা করে দিতে পারি। সম্পূর্ণভাবে না পারলেও আমরা কিছুদিনের জন্য আলাদা তো করতেই পারি। কে আলাদা করা আমাদের দায়িত্ব।

সারজিল ইমাম আরো বলেছে যে, আসাম ও ভারতকে আলাদা করতে হবে, কেটে আলাদা করতে হবে। বিজেপি প্রবক্তা সম্বিত পাত্র বলেছেন, ” আসামকে আলাদা করা আমাদের দায়িত্ব, চিকেন নেক মুসলিমদের এগুলো বলা কি দেশদ্রোহী গতিবিধি নয়?”

Back to top button
Close