নতুন খবরভারতবর্ষ

বাম দুর্গ JNU-তে নেতৃত্ববোধ শেখাতে অনুষ্ঠিত হবে রামায়ণ! জানালেন উপাচার্য জগদীশ কুমার

নয়া দিল্লীঃ জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (JNU) এ রামায়ণ (Ramayana) নিয়ে বিশেষ সেশনের আয়োজন করা হবে। রামায়ণ থেকে নেতার দায়িত্ব শেখানোর জন্য ২রা আর ৩রা মে JNU ক্যাম্পাসে বিশেষ সেশনের আয়োজন বিকেল ৪ টে থেকে ৬ টা পর্যন্ত করা হবে। এই কথা জানান JNU এর উপাচার্য জগদীশ কুমার (Jagadesh Kumar)।

JNU এর ভিসি জানান, ‘রামায়ণ থেকে নেতৃত্বের গুণ শেখানোর জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করা দরকার। কারণ মহত্মা গান্ধী নিজেই বলেছিলেন যে, ভগবান রামের থেকে আর কেউ মহা নেই। রাম নিরাকার, আর সময়ের থেকেও অনেক বড়। গান্ধীজি এও বলেছিলেন যে, ভগবান রাম সত্য, ন্যায় আর সমানতাকে সঙ্কটজনক পরিস্থিতিতে আপন করা শিখিয়েছে। এই করোনার সঙ্কটের সময় আমরা রামায়ণ থেকে অনেক কিছু শিখতে পারব।”

লকডাউনের কথা মাথায় রেখে, JNU এর এই অনুষ্ঠান ZOOM অ্যাপের মাধ্যমে করা হবে। আর এর ফলে অনেক মানুষ এই আলোচনায় যুক্তও হতে পারবেন। এই প্রোগ্রাম লাইভ সম্প্রসারিত হবে, আর ছাত্ররা সহজেই এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন।

এই অনুষ্ঠানের আয়োজকর হলেন JNU এর স্কুল অফ সংস্কৃত অ্যান্ড ইন্ডিক স্টাডিজের প্রোফেসর সন্তোষ কুমার শুক্লা আর স্কুল অফ ল্যাঙ্গুয়েজ, লিটরেচর অ্যান্ড কালচারাল স্টাডিজ এর প্রোফেসর মোহম্মদ আসিফ।

Related Articles

Back to top button