অপরাধনতুন খবর

JNU এর ক্যাম্পাসে VC জগদীশ কুমারের গাড়িতে হামলা! সুরক্ষা কর্মীর তৎপরতায় অল্পের জন্য রক্ষা পেলেন তিনি

জওহর লাল নেহেরু বিশ্ববিদ্যালয় (JNU) এর ভাইস চ্যান্সেলর (VC) জগদীশ কুমারের (Jagadesh Kumar) উপর শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র হামলা চালায়। ভিসিকে মারধর করারও চেষ্টা করা হয়। ওনার গাড়িতে ভাঙচুর চালানো হয়। এই হামলা বিকেল পাঁচটা নাগাদ হয়েছে বলে জানা যায়। বিশ্ববিদ্যালয়ের ভিসি এই ঘটনা নিয়ে বলেন, ‘আমার উপর আজ আক্রমণ করা হয়েছে। আমি আর্টস অ্যান্ড অ্যাস্টহেটিক্স স্কুলে যাচ্ছিলাম তখন ১০ থেকে ১৫ জন ছাত্র আমাকে ঘিরে ফেলে। তাঁরা আমাকে মারধর করতে এসেছিল। ভাগ্যবশত সুরক্ষা কর্মীরা আমাকে রক্ষা করে, আর আমি তাঁদের কারণে সেখান থেকে বেরাতে সক্ষম হই।”

বিগত কয়েকমাস ধরেই চর্চার কেন্দ্র হয়ে উঠেছে JNU। বিশ্ববিদ্যালয়ে ছাত্ররা ফিস বৃদ্ধি নিয়ে বিরোধ প্রদর্শন করছে। গত সপ্তাহে JNU এর সহস্র ছাত্ররা রাষ্ট্রপতি ভবনের দিকে কুচ করেছিল। কিন্তু রাষ্ট্রপতি ভবনে যাওয়ার আগেই তাঁদের থামিয়ে দেওয়া হয়েছিল। ছাত্ররা ফিস বৃদ্ধি নিয়ে মার্চ বের করেছিল। তখন পুলিশ ছাত্রদের বাধা দিলেই দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশ যেমন ছাত্রদের উপর লাঠিচার্জ করে, তেমনই ছাত্ররাও মারমুখি হয়ে পুলিশের দিকে তেড়ে যায়।

আরেকদিকে JNU এর কিছু ছাত্র গত মাসে সাংবাদিকদের সাথেও দুর্ব্যবহার করে। ZEE এর টিম ফিস বৃদ্ধির প্রতিবাদ কভার করতে JNU তে গেলে, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা মহিলা সাংবাদিক পূজা মককর এর সাথে দুর্ব্যবহার করে।

মহিলা সাংবাদিকের উদ্দেশ্যে অশ্লীল ভাষা আর বিকৃত ইঙ্গিত করা হয়। এছাড়াও জি নিউজ এর ক্যামেরা ম্যানের সাথেও হাতাহাতি হয়।

Related Articles

Back to top button