Press "Enter" to skip to content

দোষীদের থেকেই উসুল করা হবে ক্ষতিপূরণের টাকা, যোগীর পথেই JNU এর প্রশাসন

শেয়ার করুন -

পাঁচ জানুয়ারি জওহর লাল বিশ্ববিদ্যালয় (JNU) তে হওয়া অশান্তিতে বিশ্ববিদ্যালয়ের সামগ্রী ভাঙচুরের ঘটনায় কড়া পদক্ষেপ নিতে চলেছে JNU। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রমোদ কুমার জানান, যে সমস্ত ছাত্র চিহ্নিত হবে তাঁদের থেকেই এই ক্ষতিপূরণ নেওয়া হবে।

রেজিস্টার বলেন, এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হয়ে গেছে, আর কতটা ক্ষতি হয়েছে সেটা প্রক্টোরিয়াল তদন্তের পরি জানা যাবে। যেই ছাত্ররা অশান্তি করার ঘটনায় চিহ্নিত হবে তাঁদের থেকেই সব খরচ উসুল করা হবে। উনি বলেন, পাঁচ জানুয়ারিতে যেই ঘটনা ঘটেছে সেটার চরম নিন্দা জানাই আমি। উনি বলেন এটা সম্পূর্ণ অপ্রত্যাশিত ঘটনা।

বিগত ৮০ দিন ধরে আন্দোলন চলছিল। উনি বলেন, ২০ থেকে ২৫ টি অভিযোগ দায়ের করা হয়েছে পুলিশে। JNU এর ছাত্র সঙ্ঘের প্রেসিডেন্ট ঐশী ঘোষের বিরুদ্ধেও এফআইআর দায়ের করা হয়েছে। উনি বলেন, আমি জানিনা কোন বিষয়ে ঐশীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। উনি বলেন, কোন অপরাধ করলেই কারোর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়।

ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ে উনি বলেন, আমি এই ঘটনাকে অস্বীকার করছিনা, এটা হতেও পারে। উনি বলেন, পুরো ঘটনায় এইচআরডি মিনিস্ট্রি রিপোর্ট চেয়েছে। মুখোশধারীদের সম্পর্কে উনি বলেন, যেহেতু ওঁরা মুখোশ পড়ে এসেছিল সেহেতু ওদের চেনা মুশকিল বলা যাচ্ছেনা যে ওঁরা বিশ্ববিদ্যালয়ের নাকি বহিরাগত।

.