নতুন খবর

হিন্দুদের ইতিহাস পড়ে আমি মুগ্ধ, ভারত মহান দেশ: জন্টি রোডস, প্রাক্তন ক্রিকেট তারকা

বলা হয় বর্তমানে হিন্দুরা নিজেদের যা ইতিহাস জানে তার থেকে বেশি ইতিহাস অন্যান্য দেশ জানে। এর মূল কারণ ভারতীয়দের থেকে আসল ইতিহাস একবারে লুকিয়ে দেওয়া হয়েছে। চীন, জাপান,জার্মানি, আরব দেশের প্রাচীন ইতিহাস বই ঘাটলে এমন কিছু তথ্য বেরিয়ে আসে যা ভারতীয়দের পড়ানো বা জানানো হয় না। আর এই সুযোগ নিয়ে হিন্দু বি’রোধীরা তাদের প্রোপোগান্ডা চালানোর আরো বেশি মাত্রায় সুযোগ পেয়ে যায়।

ভারতের হিন্দু সংস্কৃতি বিস্বের সবথেকে প্ৰাচীন সংস্কৃতি। হিন্দুদের ইতিহাস সাহসিকতা, গৌরবে পরিপূর্ণ। তা সত্ত্বেও ভারতীয়দের মানসিকভাবে দুর্বল করার জন্য শুধুমাত্র বিকৃত ইতিহাস পড়ানো হয়। তবে ভারতীয়রা নিজের ইতিহাস পড়া থেকে বঞ্চিত হলেও বিদেশীরা হিন্দুদের ইতিহাস সম্পর্কে লাগাতার অধ্যয়ন করছে।

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট তারকা জোনাথন নেইল জন্টি রোডস হিন্দুদের ইতিহাসের উপর নানা বই পড়া শুরু করেছেন। জন্টি রোডস হিন্দুদের ইতিহাস পড়ে মুগ্ধ হয়েছেন। বিখ্যাত প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন যে তিনি ইতিমধ্যে ভগবান শিবের উপর বই পড়েছেন। জানিয়ে দি, জন্টি রোডস এবং উনার স্ত্রী দুজনেই হিন্দুদের সংস্কৃতি দ্বারা দারুনভাবে প্রভাবিত। বর্তমানে জন্টি রোডস কিংবদন্তি ভারতীয় রাজা সুহেলদেবের ইতিহাস পড়ছেন যিনি গাজী সালার মাসুদকে পরাজিত করেছিলেন।

ভারতের প্রাচীন সভ্যতা দ্বারা প্রভাবিত হয়ে জন্টি রোডস নিজের মেয়ের নাম পর্যন্ত ইন্ডিয়া রেখেছেন। জন্টি রোডস যজ্ঞ অনুষ্ঠান, পূজা, গঙ্গা স্নান করার জন্য বহুবার মিডিয়ায় শিরোনামে এসেছেন। গঙ্গা স্নানের পর সর্বশ্রেষ্ঠ ফিল্ডার হিসেবে পরিচিত জন্টি রোডস বলেছিলেন, মা গঙ্গায় ডুব দিলে মোক্ষ লাভের সম্ভবনা বৃদ্ধি পায়। জানিয়ে দি, মোক্ষ লাভ বলতে এখানে উনি হিন্দুদের আত্মার মুক্তির ধারণার বিষয়ে বলেছেন।
ভারতের বিষয়ে বলতে গিয়ে প্রাক্তন ক্রিকেটার বলেছেন, ভারতকে আমি ১ লাইনে বা এক পারাগ্রাফে প্রকাশ করে দেব সেটা সম্ভব নয়। ভারত একটা মহান দেশ যাদের সংস্কৃতির তুলনা হয় না।

Back to top button
Close