নতুন খবরপশ্চিমবঙ্গ

দ্বিতীয় দফার ৩০ আসনেই উড়বে গেরুয়া পতাকা! জোরালো দাবি বিজেপির

কলকাতাঃ দ্বিতীয় দফার ভোট মিটতেই বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব কৈলাস বিজয়বর্গীয় দাবি করেন যে, বিজেপি ৩০ আসনের মধ্যে ৩০টি আসনেই জয়লাভ করবে। দ্বিতীয় দফার নির্বাচনের শেষ বেলায় সংবাদমাধ্যমের সামনে এমনই দাবি করেন তিনি। কৈলাস বিজয়বর্গীয় আরও বলেন, ‘গত ৫ দশকে পশ্চিমবঙ্গে এমন শান্তিপূর্ণ নির্বাচন হয়নি কখনো। ৯০ শতাংশ বুথেই নির্ভয়ে নিজেদের অধিকার প্রয়োগ করেছে ভোটাররা। কিছু কিছু জায়গায় অশান্তি হয়েছে ঠিকই, কিন্তু আগের মতো অধিকাংশ বুথ দুষ্কৃতীরা দখল করতে পারেনি।”

কৈলাস বিজয়বর্গীয় আরও বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী আর নির্বাচন কমিশন গণতন্ত্র বজায় রাখতে বিশেষ অবদান রেখেছে। আমরা ওনাদের ধন্যবাদ জানাই। এই দফায় আমরা ৩০-এর মধ্যে ৩০ আসনেই জিতব।”

গতকাল নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের ৭ নং বুথে প্রায় ঘণ্টা খানেক আটকে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেখানে বুথ দখল, ছাপ্পা ভোট আর বাইরে থেকে লোক এনে অশান্তি করানোর অভিযোগ করেছিলেন বিজেপির বিরুদ্ধে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েনও একই অভিযোগ করেছিলেন। কৈলাস বিজয়বর্গীয় সেই প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘এধরণের মন্তব্য কার্যত হা মেনে নেওয়ার লক্ষ্মণ।”

বিজয়বর্গীয় বলেন, তৃণমূল বুঝে গেছে যে ওদের সঙ্গে মানুষ আর নেই। রাজ্যে এখন মমতা বনাম সাধারণ মানুষের ভোট হচ্ছে। কাল মমতা বন্দ্যোপাধ্যায় নিজের বিধানসভা কেন্দ্রের যেখানেই গেছেন, সেখানেই ওনাকে দেখে মানুষ জয় শ্রী রাম স্লোগান দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষে একটি বিশেষ শ্রেণীর মানুষ ছাড়া আর কেউ নেই।

নির্বাচন কমিশনের পরিসংখ্যান অনুযায়ী, ১ এপ্রিল রাজ্যের দ্বিতীয় দফার নির্বাচনের মোট ৩০টি আসনে গড়ে ৮০ শতাংশ ভোট পড়েছে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর থেকে নির্বাচনের মধ্যে বিক্ষিপ্ত ঘটনা সামনে এলেও বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় মোটের উপর শান্তিতেই ভোট হয়েছে।

Related Articles

Back to top button