নতুন খবরভারতবর্ষ

কামাক্ষ্যা মন্দিরকে ২০ কিলো সোনা দান করল রিলায়েন্স কর্তৃপক্ষ! দীপাবলীর আগেই সেজে উঠবে মন্দিরের গম্বুজ

দেশের সবথেকে বিখ্যাত শক্তিপীঠ কামাক্ষ্যা মন্দিরকে এবার সোনায় মুড়ে সাজাতে চলেছে মুকেশ আম্বানির রিলায়েন্স কোম্পানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (RIL) এই প্রজেক্টের দায়িত্ব নিয়েছে। এই পরিপ্রেক্ষিতে রিলায়েন্স মন্দিরের গুম্বজকে সোনায় মুড়ে দিতে ২০ কেজি সোনা প্ৰদান করবে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দীপাবলিড আগেই মন্দিরের গুম্বজকে সোনায় মুড়ে সাজিয়ে তুলবে রিলায়েন্স কর্তৃপক্ষ।

এই প্রজেক্টকে রিলায়েন্স এর তরফ থেকে কামাক্ষ্যা মন্দিরের জন্য উপহার বলে চর্চা শুরু হয়েছে। মুকেশ আম্বানি মন্দির কর্তৃপক্ষকে কথা দিয়েছিলেন যে তারা মন্দিরের সজ্জার জন্য ২০ কিলো সোনা প্রদান করবেন। মন্দির কর্তৃপক্ষ এখন জানিয়েছে যে মুকেশ আম্বানি যে কথা দিয়েছিলেন তা রেখেছেন এবং ২০ কেজি সোনা মন্দিরে পৌঁছে গেছে।

শুধু এই নয়, রিলায়েন্স কর্তৃপক্ষ মন্দিরকে সাজিয়ে তুলতে নিজেদের কর্মচারী ও সুরক্ষাকর্মীদেরও প্রেরণ করেছে। এই প্রজেক্টকে দীপাবলীর আগে সম্পূর্ণ করার টার্গেট নেওয়া হয়েছে। এর জন্য রিলায়েন্স এর কর্মচারীরা দিনরাত লাগাতার কাজ করে চলেছেন।

প্রসঙ্গত জানিয়ে, ধার্মিক স্থলে মুক্ত হস্তে দান করার দিকে থেকে হিন্দুরা বরাবর খ্যাত। আসলে হিন্দুরা মোক্ষলাভকে মানুষ জীবনের মূল উদেশ্য বলে মনে করে। আর এর জন্য মন্দিরের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।এই পরিপ্রেক্ষিতে হিন্দু সমাজের শিল্পপতি বা ব্যাবসায়ী, মন্দিরে দান করার জন্য কারোর কৃপণতা চোখে পড়ে না।

Related Articles

Back to top button