আন্তর্জাতিকনতুন খবর

আমেরিকায় খুলে গেল পাকিস্তানের মুখোশ, ইসলামাবাদ জঙ্গিদের পৃষ্ঠপোষক মানলেন কমলা হ্যারিস

নয়া দিল্লিঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে আমেরিকার উপরাষ্ট্রপতি কমলা হ্যারিস নিজেই স্বীকার করেছেন যে, পাকিস্তানের মাটিতে বহু সন্ত্রাসবাদী সংগঠন সক্রিয় রয়েছে আর তাঁদের ইসলামাবাদ সংরক্ষণ দেয়। ভারতের বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা একটি ট্যুইটের মাধ্যমে এই কথা জানিয়েছেন। উনি জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মার্কিন উপরাষ্ট্রপতির সাক্ষাৎ সফল ছিল আর এই সাক্ষাতে সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানের মুখোশ খোলা হয়েছে।

সাক্ষাৎ নিয়ে তথ্য দিয়ে ভারতীয় বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা বলেন, কমলা হ্যারিস নিজেই স্বীকার করেছেন যে, তালিবানের পিছনে পাকিস্তানের হাত রয়েছে। তিনি পরিস্কার ভাষায় পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছেন যে, তাঁরা যেন ভারত আর আমেরিকার নিরাপত্তার জন্য হুমকি হয়ে না দাঁড়ায় আর নিজের মাটিতে সক্রিয় থাকা সন্ত্রাসবাদকে নির্মূল করে।

এই সাক্ষাতে ভারতের সীমান্তে হওয়া সন্ত্রাসী গতিবিধি নিয়েও সহমত প্রকাশ করেছেন কমলা হ্যারিস, তিনি স্বীকার করেছেন যে, এই কাজে পাকিস্তান সন্ত্রাসবাদীদের সাহায্য করছে। বলে দিই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর মার্কিন উপরাষ্ট্রপতি কমলা হ্যারিসের এটাই প্রথম সাক্ষাৎ। এর আগে দুই নেতা ফোনে কথাবার্তা বলেছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা কালে প্রবাসী ভারতীয়দের আমেরিকার তরফ থেকে করা সাহায্যের প্রশংসা করেন। উনি বলেন, আমেরিকার ভালো বন্ধু হিসেবে নিজেদের কর্তব্য পালন করেছে।

Related Articles

Back to top button