আন্তর্জাতিকনতুন খবর

কানাডায় পাওয়া যাচ্ছে ইসলাম বিরোধী পোস্টার! উত্তেজনা কমাতে তদন্ত শুরু করল পুলিশ

সম্প্রতি বেশকিছু বছরে কানাডার ইসলাম বিরোধী কার্যকলাপ তীব্র হয়ে উঠেছে। ৫ জুলাই কানাডার সারে কেন্দ্রীয় নিউটন অঞ্চলে বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ইসলাম-বিরোধী পোস্টার দেখা গিয়েছে। মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ঘৃণ্য বার্তাসহ এই গ্রাফিতিগুলো শহরের বিভিন্ন জায়গায় পাওয়া গিয়েছে। সূত্রের খবর, ১৪ জুলাই (বুধবার) ৭২ অ্যাভিনিউ ও কিং জর্জ বুলেভার্ডের কাছে যখন এক‌ইরকম পোস্টার দেখা যায়, তখন রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) তদন্ত শুরু করে।

কানাডিয়ান পুলিশের অনুমান, এই ঘটনাগুলি পরস্পর সংযুক্ত এবং একই ব্যক্তি বা গোষ্ঠী এর পিছনে রয়েছে।কানাডার বিভিন্ন স্থানে ‘ইসলাম খারাপ’ জাতীয় মুসলিম বিরোধী পোস্টার উঠে এসেছে।

সূত্র মারফত জানা গিয়েছে, ১৪ ই জুলাই স্থানীয়রা এক ব্যবসায়ীর বাড়ির ডাস্টবিনের পাশাপাশি ৭২ অ্যাভিনিউ এবং কিং জর্জ বুলেভার্ড এলাকার একটি মসজিদের কাছে একটি খুঁটিতে মুসলিম বিরোধী পোস্টার দেখা যায়।

ইতিমধ্যে আরসিএমপি কনস্টেবল সর্বজিৎ সংঘ জানিয়েছেন, শহরে এ জাতীয় ঘৃণার কোনও জায়গা নেই। তিনি আরো বলেন, “ঘৃণ্য অপরাধ ও ঘৃণ্য কাজে উৎসাহের কোনো জায়গা নেই এবং আমাদের আধিকারিকরা এই ঘটনার জন্য দোষীদের চিহ্নিত করতে জন্য তদন্ত করছে।,” তিনি আরও বলেন, এই জাতীয় ঘটনাগুলি মুসলিম সম্প্রদায়ের উপর প্রভাব ফেলে। মুসলমানদের মনে নিরাপত্তাহীনতা বোধ তৈরি করে।

তিনি একথাও বলেছেন, পুলিশ ওই এলাকায় তল্লাশি শুরু করেছে এবং সিসিটিভি ফুটেজ সংগ্রহের জন্য কাজ চলছে। তবে তিনি বলেছেন, যারা এই ধরনের গ্রাফিতিগুলি তৈরি করে তারা ভীষণ সতর্কভাবে কাজটি করে যাতে তাদের ধরা খুব কঠিন।

Related Articles

Back to top button