নতুন খবররাজনীতি

কর্ণাটকে বিজেপির কাছে লজ্জাজনক হারের পর ইস্তফা দিলেন কংগ্রেস নেতা সিধারামাইয়া

কর্ণাটক উপ নির্বাচনে (Karnataka Bypoll) বিজেপির সামনে কংগ্রেসের খারাপ প্রদর্শনের পর সিধারামাইয়া (Siddaramaiah) বিরোধী নেতার পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন। শুধু তাই নয়, সিধারামাইয়া কংগ্রেসের বিধায়ক দলের নেতা পদ থেকেও ইস্তফা দিয়েছে। উনি ছাড়া কংগ্রেস রাজ্য কমেটির সভাপতি দীনেশ গুন্ডু রাও-ও ইস্তফা দিয়েছেন। কংগ্রেসের নেতারা এই সিদ্ধান্ত কর্ণাটকের ক্ষমতায় থাকা বিজেপির ১২ টি আসনে জিতে বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হাসিল করার পর নিয়েছেন।

উপ নির্বাচনের ফলাফলের পর কংগ্রেসের বরিষ্ঠ নেতা ডিকে শিবকুমার বলেন, আমরা হার স্বীকার করছি। জনাদেশের সাথে সহমত হওয়া উচিত আমাদের। শিবকুমার বলেন, যারা দল বদলে বিজেপিতে গেছে জনতা তাঁদের স্বীকার করেছে। আপনাদের জানিয়ে রকাহি জুলাই মাসে কর্ণাটকের ১৭ জন বিধায়ক ইস্তফা দিয়ে দেন। আর তাঁর মধ্যে ১৫ টি আসনে উপ নির্বাচন হয়।

আরেকদিকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি.এস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa) বলেন, আগামী সাড়ে তিন বছরের জন্য রাজ্যে স্থিতিশীল এবং জনতা দরদী সরকার থাকবে। উনি সাংবাদিকদের বলেন, ভোটাররা নিজেদের সিদ্ধান্ত দিয়ে দিয়েছে, আর ফলাফল ঘোষণা হয়ে গেছে। এবার আমরা রাজ্যের উন্নয়নের দিকে নজর দেবো। আমি আমার মন্ত্রীদের আর বিধায়কদের আথা আগামী তিন বছর রাজ্যে সুশাসন কায়েম করব।

ইয়েদুরাপ্পা বলেন, ‘বিরোধীরা মানুষের মধ্যে ভ্রম তৈরি করার চেষ্টা করছে। আমি তাঁদের আবেদন করছি যে, এখন থেকে আপনারা সম্পূর্ণ সমর্থন দিন। আমি বিধানসভার সদস্যতা থেকে অযোগ্য ঘোষণা করা সমস্ত বিধায়কদের আশ্বাস দিয়েছে যে তাঁদের সবাইকে মন্ত্রী বানানো হবে।”

Related Articles

Back to top button