নতুন খবরভারতবর্ষ

মহিলা সুরক্ষার জন্য বড় পদক্ষেপ, রাতে মহিলাদের সুরক্ষিত বাড়িতে পৌঁছে দেবে বিজেপি শাসিত রাজ্যের পুলিশ

দেশে মহিলাদের বিরুদ্ধে বর্ধিত অপরাধের কথা মাথায় রেখে কর্ণাটক (karnataka) পুলিশ এবার এক অভাবনীয় পদক্ষেপ নিলো। এবার থেকে কর্ণাটক পুলিশ রাতে মহিলাদের বাড়ি ছেড়ে দিয়ে আসার দায়িত্ব পালন করবে। পুলিশ এই কাজ একদম বিনামূল্যে আর স্বইচ্ছেয় করবে। রাত ১০ টা থেকে সকাল ছয়টা পর্যন্ত পুলিশ মহিলাদের সুরক্ষিত ভাবে তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এই ব্যাপারে কর্ণাটকের গগডের পুলিশের অধীক্ষক শ্রীনাথ জোশি বলেন, ‘মহিলারা যেকোন পুলিশ স্টেশন অথবা টোল ফ্রি নম্বরে ফোন করতে পারেন। ফোন করার পর পুলিশ তাঁদের সেখান থেকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে গিয়ে সুরক্ষিত জায়গায় পৌঁছে দেবে।” তেলেঙ্গানার হায়দ্রাবাদে মহিলা পশু চিকিৎসককে রাতের অন্ধকারে সাহাজ্যের ছলনায় তুলে নিয়ে গিয়ে গণ ধর্ষণ আর তারপর জীবন্ত জ্বালিয়ে দেওয়ার ঘটনায় গোটা দেশ শোকস্তব্ধ। আর নৃশংস ঘটনার পর কর্ণাটক পুলিশ মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধ কমাতে রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত মহিলাদের তাঁদের বাড়িতে সুরক্ষিত পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে।

শুধু তেলেঙ্গানাই না। গোটা দেশ জুড়ে মহিলাদের বিরুদ্ধে অপরাধ বেড়েই চলেছে। এখন প্রতিটি খবরের শিরোনামে থাকছে ধর্ষণ আর জীবন্ত জ্বালিয়ে দেওয়ার ঘটনা। দেশের জনতা ধর্ষকদের বিরুদ্ধে কড়া আইন আনার জন্য রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে।

আরেকদিকে হায়দ্রাবাদের পুলিশ দোষীদের শাস্তি দিতে মহিলা পশু চিকিৎসককে যেখানে ধর্ষণ করা হয়েছিল, সেখানেই দোষীদের নিয়ে গিয়ে এনকাউন্টার করে দেয়। কিন্তু এরপরেও ধর্ষণের ঘটনা এক ফোঁটাও কমেনি। আর এই সময় কর্ণাটক পুলিশের এই পদক্ষেপ মহিলাদের সুরক্ষার খাতিরে অনেক কার্যকর হবে সেটা বলাই বাহুল্য।

Related Articles

Back to top button