নতুন খবরভারতবর্ষ

কথা মতো কাজ! কর্ণাটকে সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ হল গোহত্যা, বিরোধিতায় বিধানসভা থেকে ওয়াকআউট কংগ্রেসের

ব্যাঙ্গালুরুঃ কর্ণাটক (Karnataka) বিধানসভায় বুধবার গোহত্যা বিরোধী বিল পাশ হল। কর্ণাটকের মন্ত্রী কেজি মধুস্বামী এই বিল নিয়ে বলেন, গরু আর বাছুরদের মারা নিষিদ্ধ হয়েছে রাজ্যে আর ১৩ বছরের বেশি বয়সী মহিষকে মারার অনুমতি দেওয়া হয়েছে। অবৈধ বিক্রি, চোরাচালন আর গোহত্যাকে দণ্ডনীয় অপরাধ বলা হয়েছে। যদিও, উনি বলেন যদি কোনও গরু রোগে ভোগে আর সেই রোগ অন্যান্য গরু, বাছুরদের মধ্যে ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, তাহলে সেই গরুটিকে মারা যেতে পারে। আরেকদিকে, কংগ্রেস এই বিলের বিরুদ্ধে বিধানসভা থেকে ওয়াকআউট করে।

কর্ণাটক সরকার বুধবার রাজ্যের বিধানসভায় চরম হাঙ্গামার মধ্যে গোহত্যা বিরোধী বিল পেশ করে। বিজেপির সুত্র থেকে জানা যায় যে, কর্ণাটক গোহত্যা বিরোধী এবং সংরক্ষণ বিল ২০২০ অনুযায়ী, রাজ্যে গোহত্যা সম্পূর্ণ ভাবে নিষিদ্ধ করা হবে। এর সাথে সাথে চোরাচালান, অবৈধ বিক্রি, অত্যাচার এবং গোহত্যায় লিপ্ত অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

পশুপালন মন্ত্রী প্রভু চৌহান যখনই এই বিল পেশ করেন, বিরোধী কংগ্রেস নেতা সিধারামাইয়ার নেতৃত্বে কংগ্রেসের বিধায়করা স্পীকারের আসনের সামনে চলে আসে। সিধারামাইয়া অভিযোগ করে বলেন যে, এই বিল পেশ করার আগে কার্য মন্ত্রালয়ের সভায় কোনও আলোচনা হয়নি।

Related Articles

Back to top button