নতুন খবরভারতবর্ষ

কেরলে একজনের থেকে চারজনের মধ্যে করোনা ছড়িয়ে পড়ল মাত্র ২০ মিনিটে!

কোচিঃ দেশে Covid-19 করোনা ভাইরাসের মামলা লাগাতার বেড়েই চলেছে। আর এরই মধ্যে কেরলের (Kerala) কাসরগোড (Kasargod) থেকে এমন এক খবর সামনে আসছে, যেটা শুনে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দ্য নিউজ মিনিট এর একটি রিপোর্ট অনুযায়ী, কাসরগোড এর জেলাশাসক সজিথ বাবু করোনা ভাইরাস (Coronavirus) নিয়ে বুধবার একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছেন। উনি জানিয়েছেন যে Covid-19 মাত্র ২০ মিনিটের মধ্যে এক ব্যাক্তি থেকে চার ব্যাক্তির মধ্যে ছড়িয়ে পড়ে।

জেলাশাসক সজিথ বাবু

সজিত বাবু জানান যে, ১৬ই মার্চ এক ব্যাক্তি দুবাই থেকে কাসরগোডে আসে। ওই ব্যাক্তি স্যাম্পেল দেন আর তাঁকে বাড়িতে আইসোলেশনে পাঠানো হয়। সে ২০ মিনিটের জন্য বাড়িতে গিয়ে নিজের মা, স্ত্রী আর বাচ্চার সাথে দেখা করে। ২০ই মার্চ ওদের সবার রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। তাঁর এক বন্ধু তাঁকে এয়ারপোর্টে নেওয়ার জন্য গেছিল, তাঁর রিপোর্টও পজেটিভ পাওয়া যায়। সব আক্রান্ত ব্যাক্তিকে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে।

ওই ব্যাক্তি ছাড়া প্রশাসন আরও এক ব্যাক্তির রিপোর্টের অপেক্ষা করছে। ওই ব্যাক্তি ৪৭ বছরের, আর তিনি ব্যাবসায়ি এবং কিছুদিন আগেই দুবাই থেকে ফিরেছেন। প্রশাসনের ধারণা এই চার করোনা পজেটিভ রোগী হাজার হাজার মানুষের সংস্পর্শে আসতে পারে। কারণ এরা কয়েকটি ক্লাব, তিনটি বিয়ে, একটি শেষকৃত্য আর অন্যান্য সার্বজনীন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ৪৭ বছর বয়সী ওই ব্যাক্তি রাজ্যের প্রায় ১৪০০ জনের সম্পর্কে এসেছিলেন।

জেলাশাসক জানান, আমরা পরীক্ষার জন্য পাঠানো ৭৭ টি নমুনার জন্য অপেক্ষা করছে। এটা একটি মহত্বপূর্ণ দিন। উনি জানান, আজ পরীক্ষণের জন্য দেওয়া স্যাম্পেলে তাঁরাও আছেন যারা ৪৭ বছর বয়সী ওই দুবাই ফেরত ব্যাবসায়ির সম্পর্কে এসেছিল।

Back to top button
Close