নতুন খবরভারতবর্ষ

আলিগড়ে ইসলাম তাগ করে সনাতন হিন্দু ধর্ম গ্রহন করলেন কাসিম খান, পাল্টে নিলেন নিজের নাম

উত্তরপ্রদেশের আলীগড় (Aligarh) জেলার কাসিম খান হিন্দু ধর্ম গ্রহন করেছেন। ২৬ বর্ষীয় কাসিম খান ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু (Hindu) ধর্ম গ্রহন করেছেন। কাসিম খান নিজের নাম পরিবর্তন করে কর্মবীর নাম রেখেছেন।

কাসিম খান নিজের ছেলে ও মেয়ের নাম হিন্দু ধর্ম অনুযায়ী রেখেছেন। আর্য সমাজ মন্দিরে রবিবার দিন তাদের শুদ্ধিকরন করা হয়। কাসিম থেকে কর্মবীর হওয়া এই বাক্তি বলেছেন যে তার ঘর ওয়াপসি হয়েছে। তার দাবি যে উনার পূর্বপুরুষ হিন্দু ছিলেন। এখন ধর্ম পরিবর্তন করার জন্য উনি নিজেকে অসুরক্ষিত মনে করছেন।

Hindu

নিজের এবং পুরো পরিবারের সুরক্ষার জন্য তিনি সরকারের কাছে সাহায্য চেয়েছেন। ৮ বছর আগে ২০১২ সালে কাশিম অনিতা কুমারী নামের এক হিন্দু যুবতীকে বিয়ে করেছিলেন। কাশীম নিজের পত্নীকে হিন্দু ধর্ম মেনে বাড়িতে পুজা পাঠ করতে বাধা দেননি। কাসিম বলেছেন, তার কাছে সব ধর্ম ভালো। নিজের স্ত্রীর থেকেই কাসিম হিন্দু ধর্মের রিতি রেওয়াজ সম্পর্কে জেনেছেন।

আর এখন কাসিম নিজে হিন্দু ধর্ম গ্রহ্ন করে নিজের নাম পরিবর্তন করেছেন। কাসিম এও বলেছেন যে তিনি নিজেই উপলব্ধি করেছেন যে তার পূর্বপুরুষ হিন্দু ছিলেন। তাই নিজের ছেলে মেয়েদের সাথে তিনি ইসলাম তাগ করে সনাতন হিন্দু ধর্মে ফিরে এসেছেন।

Related Articles

Back to top button