নতুন খবর

লাভ জিহাদ বলে কিছু হয় না, আমার চোখে তো কোনোদিন পড়েনি এমন ঘটনা: কবিতা কৃষ্ণন, বামপন্থী নেত্রী

দেশজুড়ে লাভ জিহাদের ঘটনা লাগাতার বৃদ্ধি পাওয়া নিয়ে দেশে চর্চা তুঙ্গে। মঙ্গলবার দিন রাষ্ট্রীয় মহিলা আয়োগের চেয়ারপারশন ও মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ার এ নিয়ে বৈঠকে বসেছিলেন। এখন বামপন্থী নেত্রী কবিতা কৃষ্ণন লাভ জিহাদ নিয়ে বৈঠক প্রসঙ্গে অসন্তোষ প্ৰকাশ করেছেন। রাষ্ট্রীয় মহিলা আয়োগ এক টুইট করেছিল যেখানে লেখা হয়েছিল, আমাদের চেয়ারপারসন মহারাষ্ট্রের রাজ্যপালের সাথে বৈঠক করেন।

বৈঠকে ধর্ষণ, শ্লীলতাহানি, কোভিড সেন্টারে মহিলাদের সাথে হওয়া খারাপ ব্যাবহার ও লাভ জিহাদ নিয়ে আলোচনা হয়। রাষ্ট্রীয় মহিলা আয়োগ দেশে বৃদ্ধি পাওয়া লাভ জিহাদ প্রসঙ্গে আলোচনা করেছে, এটা বামপন্থী নেত্রী কবিতা কৃষ্ণনকে আহত করেছে। বামপন্থী নেত্রীর মতে লাভ জিহাদ বলে কোনো কিছুর অস্থিত নেই।
বামপন্থী নেত্রী মহিলা আয়োগ কমিশনের চেয়াপার্সন রেখা শর্মার সমালোচনা করতে নেমে পড়েছেন।

বামপন্থী নেত্রী বলেছেন, রেখা শর্মা রাষ্ট্রীয় মহিলা আয়োগকে লজ্জিত করেছে। কবিতা কৃষ্ণান বলেছেন, লাভ জিহাদ কি? একজন মুসলিম ব্যাক্তি হিন্দু মহিলার সাথে প্রেম করলে সেটা কি লাভ জিহাদ? কবিতা কৃষ্ণান এই প্রসঙ্গে আক্রমন করে বলেছেন, আপনারা সাহস কি করে হয় ওই চেয়ারে বসে থাকার।

কবিতা কৃষ্ণান বলেছেন, তার চোখে এমন একটাও ঘটনা পড়েনি যেখানে কোনো মুসলিম তার নাম পাল্টে হিন্দু মেয়েকে প্রেমজালে ফেলেছে এবং পরে তাকে ধর্ম পরিবর্তন করতে জোর করেছে। বামপন্থী নেত্রীর মতে লাভ জিহাদ বলে কিছু হয় না সবকিছু ভুয়ো গল্প। যদিও পশ্চিমবঙ্গ, কেরল, উত্তরপ্রদেশে লাভ জিহাদের ঘটনা নিত্য হয়ে উঠেছে। বহুক্ষেত্রে পুলিশ এমন গ্যাং এর সন্ধান পেয়েছে যারা লাভ জিহাদের জন্য পুরো পরিকল্পনামাফিক কাজ করে থাকে।

Back to top button
Close