নতুন খবরভারতবর্ষ

লকডাউন নিয়ে বড় ঘোষণা করলেন দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল

নয়া দিল্লীঃ করোনার বর্ধিত মামলার মধ্যে রাষ্ট্রীয় রাজধানী দিল্লীতে (Delhi) আরও একবার লকডাউন লাগু করা নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal) বড় বয়ান দিলেন। মুখ্যমন্ত্রী কেজরীবাল ট্যুইট করে জানিয়ে দেন যে, দিল্লীতে আরও একবার লকডাউন লাগু করা নিয়ে কোন কথা চলছে না। মিডিয়া আর সোশ্যাল মিডিয়ায় খবর পাওয়া যাচ্ছিল যে দিল্লীত আরও একবার কড়া ভাবে লকডাউন জারি হতে পারে।

উনি বলেন, আমি দিল্লীবাসীকে জানাতে চাই যে, দিল্লী সরকার লকডাউন লাগু করার কোন পরিকল্পনা করছে না। দিল্লীতে করোনার বর্ধিত মামলা নিয়ে আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এর সাথে বৈঠক হয়। উচ্চ স্তরীয় বৈঠকের পর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল সোশ্যাল মিডিয়ায় জানিয়ে দেন যে, দিল্লীতে নতুন করে লকডাউন করার কোন পরিকল্পনা নেই।

জানিয়ে দিই, দেশের রাজধানী দিল্লীতে বিগত কয়েকদিন ধরে করোনার মামলা বৃদ্ধি পেয়েই চলেছে। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় আরও একবার লকডাউন জারি করার ভুয়ো নিউজ ছড়িয়ে পড়েছে। বিশেষ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে দিল্লী সরকারের মন্ত্রী আর আমলাদের বৈঠকের পর লকডাউন জারি করার গুজব আরও বেশি করে ছড়িয়ে পড়ে। আর সেই কারণে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল নিজে সামনে এসে পরিস্কার করে জানিয়ে দেন যে দিল্লীতে পুনরায় লকডাউন জারি করার কোন পরিকল্পনা নেই সরকারের।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আগে আজ আম আদমি পার্টির রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিং দিল্লীতে আরও একবার লকডাউন জারি হওয়ার আশঙ্কা খারিজ করে দিয়েছিলেন। সঞ্জয় সিং স্বরাষ্ট্র মন্ত্রীর সাথে হওয়া বৈঠকের পর জানিয়েছিলেন যে, দিল্লীতে আরও একবার লকডাউন জারি করা সম্ভব না। লকডাউনের সময় দিন মজুর আর শ্রমিকদের সমস্যার কথা উল্লেখ করে সঞ্জয় সিং বলেন, এর আগেই লকডাউনের কারণে মানুষ কাজ হারিয়েছে। আর এবার আবারও যদি লকডাউন জারি করা হয়, তাহলে আরও বড় সমস্যা হবে। যারা করোনার থেকে বেঁচে যাবে, লকডাউনের কারণে তাদের সামনে অনাহারে দিন যাপন করার সমস্যা আসবে।

Related Articles

Back to top button