নতুন খবরভারতবর্ষ

‘No Ram’ থেকে ‘জয় শ্রী রাম ‘, দিল্লিতে রাম মন্দির তৈরি করছেন কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন দিল্লি সরকার ‘দিল্লি কি দিওয়ালি’ উদযাপনের অংশ হিসাবে নিউ দিল্লির থ্যাগরাজ স্টেডিয়াম কমপ্লেক্সে নির্মাণাধীন অযোধ্যা রাম মন্দিরের একটি প্রতিরূপ তৈরি করছে। মন্দিরের প্রতিরূপটি 30-ফুট-উচ্চ এবং 80-ফুট চওড়া হবে। এটি সেই মঞ্চের একটি অংশ যেখানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ৪ নভেম্বর দিওয়ালি উপলক্ষে পূজাপাঠ করবেন।উপমুখ্যমন্ত্রীর (মণীশ সিসোদিয়া) অফিসের নির্দেশ অনুসারে নির্মাণ কাজ করা হচ্ছে বলে সূত্রের খবর।

এ বিষয়ে একজন কর্মী বলেছেন, “রামমন্দির ওই মঞ্চের অংশ হবে। এটি একটি ধাতব ফ্রেমের ওপর নির্মিত হবে এবং এর উপর পাতলা পাতলা কাঠ থাকবে। মন্দিরের বাইরের অংশ থার্মোকল দিয়ে তৈরি করা হবে।”বৃহস্পতিবার রেপ্লিকা তৈরির কাজ শুরু হয়েছে এবং রবিবারের মধ্যে শেষ করা হবে বলে জানানো হয়েছে।

কেজরিওয়াল এবং তার অনেক মন্ত্রী রাম মন্দির নিয়ে প্রথম থেকেই আপত্তি জানিয়েছিলেন এবং হিন্দু সম্প্রদায়কে এই নির্মাণের নিন্দাও করেছিলেন। সুপ্রিম কোর্টের রায়দানের পর এবং অপ্রতিরোধ্য জনমত মন্দির নির্মাণের পক্ষে যাওয়ায় কেজরিওয়াল দ্রুত ইউ-টার্ন নিয়েছেন।

কেজরিওয়াল যিনি একসময় রাজনৈতিক কারণে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের তীব্র বিরোধিতা করেছিলেন তিনি এখন একাধিক কর্মসূচিতে অংশ নিচ্ছেন এবং ভগবান রামকে প্রণাম জানাচ্ছেন। কয়েকদিন আগে কেজরিওয়াল সরয়ু নদীর তীরে আরতিতে অংশগ্রহণ করেছিলেন।

এর আগে নিজেকে রামভক্ত ঘোষণা করে কেজরিওয়াল নিউ দিল্লি থেকে প্রবীণ নাগরিকদের অযোধ্যায় রাম মন্দির ভ্রমণে নিয়ে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন। তবে শুধু দিল্লির মুখ্যমন্ত্রীই নন, তাঁর সহকর্মীরাও বারবার রামমন্দির নির্মাণের বিরোধিতা করেছেন। আপ নেতা সঞ্জয় সিং, রাজনীতিতে প্রাসঙ্গিকতা অর্জনের প্রয়াসে, এই বছরের জুন মাসে বিজেপি এবং অযোধ্যা রাম মন্দির ট্রাস্টের তহবিল অপব্যবহারের অভিযোগ তুলে একটি ভুল তথ্য প্রচার করেছিলেন। এর আগে কেজরিওয়াল রাম মন্দিরের জায়গায় স্কুল, কলেজ ও হাসপাতাল তৈরির পক্ষে জোরালো স‌ওয়াল করেছিলেন।

Related Articles

Back to top button