নতুন খবরভারতবর্ষ

তিরুবনন্তপুরম পুরসভা ভোটে বামেদের মেয়র প্রার্থীকে হারিয়ে দিল NDA-এর প্রার্থী

তিরুবনন্তপুরমঃ কেরলে আজ স্থানীয় পঞ্চায়েত নির্বাচনের (Kerala Election Result) গণনা চলছে। রাজ্যের নির্বাচন কমিশন অনুযায়ী, রাজ্যের ২৪৪ টি কেন্দ্রে ভোটের গণনা চলছে। দুপুরের মধ্যে গণনা সম্পূর্ণ হওয়ার কথা। আইনশৃঙ্খলা আর কোভিড-১৯ এর কারণে নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার আগে মলপ্পুরম, কোঝিকোড় আর কসরগোদের কয়েকটি এলাকায় ১৪৪ ধারা লাগু করা হয়েছে। সেখানে চার জনের বেশি মানুষকে একত্রিত হতে দেওয়া হচ্ছে না।

আরেকদিকে, ২০১৫ সালে ক্ষমতায় থাকা বামেরা ৫৪৯ গ্রাম পঞ্চায়েত, ৯০ ব্লক পঞ্চায়েত, ৪৪ টি পুরসভা আর চারটি কর্পোরেশনে জয় হাসিল করেছিল। জেলা পঞ্চায়েত স্তরে UDF আর LDF দুজনেই সাতটি করে আসনে জয়লাভ করেছিল। বিজেপি তিরুবনন্তপুরম কর্পোরেশন আর পলক্কড় পুরসভায় ভালো প্রদর্শন করেছিল।

এবারের গণনায় এখনো পর্যন্ত তিরুবনন্তপুরমে LDF ৭ টি ওয়ার্ডে, NDA তিনটি ওয়ার্ডে আর UDF একটি ওয়ার্ডে জয় হাসিল করেছে। তাজা পরিসংখ্যান অনুযায়ী, LDF এর মেয়র প্রার্থী এস পুষ্পলতাকে NDA প্রার্থী ১৪৫ টি ভোটে হারিয়ে দিয়েছে।

কেরল নির্বাচনের তাজা পরিসংখ্যান অনুযায়ী, প্রাম পঞ্চায়েতের ৯৪১ টি আসনের মধ্যে LDF ৪০৩, UDF ৩৪১ আর NDA ২৯ টি আসনে এগিয়ে আছে। অন্যান্যরা ৫৬ টি আসনে এগিয়ে আছে। ব্লক পঞ্চায়েতের ১৫২ টি আসনের মধ্যে ১৫২ টি আসনে LDF, ৫৬ টি আসনে UDF, মাত্র দুটি আসনে এগিয়ে NDA।

জেলা পঞ্চায়েতের ১৪ টি আসনের মধ্যে ১১ টিতে শাসক দল LDF, আর তিনটি আসনে UDF এগিয়ে আছে। পুরসভার ৮৬ টি আসনের মধ্যে ৩৮ টি আসনে LDF, ৩৯ টি আসনে UDF, তিনটি আসনে NDA আর অন্যরা ছয়টি আসনে এগিয়ে। কর্পোরেশনের ছয়টি আসনের মধ্যে এলডিএফ চার আর ইউডিএফ দুটি আসনে এগিয়ে আছে।

 

Related Articles

Back to top button