Press "Enter" to skip to content

মন্দিরের টাকা, মন্দিরের স্কুল, আরবি পড়ানোর জন্য নিয়োগ করা হচ্ছে মৌলবী! কেরল সরকারের নতুন কান্ড

শেয়ার করুন -

কেরলের বামপন্থী সরকারের হিন্দু বিরোধী এজেন্ডা আরো একবার চর্চার বিষয় হয়ে দাড়িঁয়েছে। কেরল সরকার সরকার ট্রাভানকোর দেবস্বম বোর্ডের আওতাধীন স্কুলগুলিতে শিক্ষক নিযুক্তির সিদ্ধান্ত নিয়েছে। অবাক করার বিষয় এই যে, স্কুলগুলিতে আরবি শিক্ষক নিযুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর জন্য হিন্দু মন্দির দ্বারা পরিচালিত স্কুলগুলির তহবিলকে ব্যাবহার করা হবে। কেরালার মন্দিরগুলির প্রশাসনিক দায়িত্ব গ্রহণকারী ট্রাভানকোর দেবস্বম বোর্ড এর আওতাধীন স্কুলগুলিতে আরবি শিক্ষক নিয়োগ করা হবে। বোর্ড যে শিক্ষকদের নিযুক্ত করবে তাদের নামও সামনে চলে এসেছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জুড়ে অনেকে কেরল সরকারকে আক্রমন করেছেন।

শামিরা, বুশরা বেগম, মুবাশ এবং সুমায়া মোহাম্মদ নামের শিক্ষকদের নাম সামনে এসেছে। যাদেরকে নিয়োগ করতে বোর্ডের তরফ থেকে চূড়ান্ত সূচী প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য, সরকার এই স্কুলগুলিতে সংস্কৃত ভাষা শেখানোর জন্য কোনো পদক্ষেপ গ্রহণ করনি। সংস্কৃত ভাষা বিশ্বের সবথেকে প্রাচীন ভাষা যার উপর ভিত্তি করেই ভারতের অন্যান্য ভাষার সৃষ্টি হয়েছে।

অন্যদিকে আরবি ভাষার সাথে ভারতের বা দেশের জনগণের বিন্দুমাত্র কোনো সম্পর্ক নেই। তাই এমন পরিস্থিতি সোশ্যাল মিডিয়ায় কেরল সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন অনেকেই।