Press "Enter" to skip to content

সিএএ-এর সমর্থন করায় কেরলের হিন্দুদের জল সাপ্লাই বন্ধ করল বাম সরকার!

শেয়ার করুন -

গোটা দেশে নাগরিকতা সংশোধন আইন (CAA) নিয়ে রাজনৈতিক পারদ তুঙ্গে। বিজেপি (BJP) বিরোধী সমস্ত দল গুলোই সিএএ এর বিরুদ্ধে বিজেপির একের পর এক আক্রমণ করেই চলেছে। আরেকদিকে বাম শাসিত কেরল দেশের প্রথম রাজ্য হিসেবে বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পাশ করিয়ে নিয়েছে।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন কোন মতেই কেরলে সিএএ লাগু করা হবেনা। আরেকদিকে কেরলের দেখা দেখি পাঞ্জাব বিধানসভাতেও সিএএ বিরোধী প্রস্তাব পাশ করানো হয়েছে। এছাড়াও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীও রাজ্যের বিধানসভায় সিএএ বিরোধী প্রস্তাব পেশ করবেন বলে জানিয়েছেন।

আরেকদিকে, কেরল পুলিশ বিজেপির সাংসদ শোভা করান্ডলাজে বিরুদ্ধে ধর্ম এবং জাতপাত নিয়ে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা বাড়ানোর জন্য মামলা দায়ের করেছে। পুলিশ এই পদক্ষেপ ২২ জানুয়ারিতে করা ওনার একটি ট্যুইটের পর নিয়েছে।

 

কর্ণাটকের উদুপি চিকম্যাঙ্গালুর থেকে সাংসদ শোভা করান্ডলাজে ট্যুইট করে লিখেছিলেন, কেরল দ্বিতীয় কাশ্মীর হতে চলেছে, মল্লাপুরমের কুট্টিপুরম পঞ্চায়েত এলাকায় হিন্দুদের জল সাপ্লাই বন্ধ করে দেওয়া হয়েছে, কারণ তাঁরা নাগরিকতা সংশোধন আইন ২০১৯ এর সমর্থন করেছিল।