আন্তর্জাতিকনতুন খবর

ভিডিওঃ লন্ডনে ভারতীয় কৃষকদের সমর্থনে উঠল খালিস্তানি পতাকা আর মোদী বিরোধী স্লোগান

নয়া দিল্লীঃ লন্ডনে (London) ভারতীয় দূতাবাসের সামনে কৃষক আন্দোলনের সমর্থন করা আন্দোলনকারীদের হাতে ছিল খালিস্তানি ঝাণ্ডা (Khalistani Flag)। এই প্রদর্শনে মোদী সরকারের বিরুদ্ধে ব্যাপক স্লোগানবাজিও হয়। এই ঘটনার ভিডিও (Video) প্রকাশ্যে এসেছে, প্রদর্শনকারীরা খালিস্তানি ঝাণ্ডা হাতে নিয়েই মোদী সরকারের বিরুদ্ধে সুর চরাচ্ছিল।

উল্লেখনীয়, ভারতে কৃষক আন্দোলনের বিরোধে ব্রিটেন, আমেরিকা আর কানাডায় লাগাতার বিরোধ প্রদর্শন করে চলেছে। এরপর ভারতীয় দূতাবাস নিজের মিশনের সুরক্ষা নিয়ে চিন্তা জাহির করে। ভারতীয় বিদেশ মন্ত্রালয়ের অনুরোধে রবিবার লন্ডন পুলিশ ভারতীয় দূতাবাসের সুরক্ষা কড়া করে দেয়। দূতাবাসের সামনে স্কটল্যান্ড ইয়ার্ডের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়।

দুদিন আগে ৩৬ জন ব্রিটিশ সাংসদ ভারতের কৃষি আইনের বিরোধে ব্রিটেনের বিদেশ সচিবকে চিঠি লেখা হয়েছিল। সেখানে পাঞ্জাবি বংশোদ্ভূত লেবার পার্টির সাংসদদের পাশাপাশি পাকিস্তানি ও ব্রিটিশ বংশোদ্ভূত অনেক সাংসদও ছিলেন। এরা ব্রিটিশ সরকারের কাছে ভারতের সামনে এই তিনটি কৃষক আইনের বিরুদ্ধে প্রতিবাদ নিবন্ধ করার দাবি করেন। যদিও, ব্রিটিশ সরকারের তরফ থেকে এখনও পর্যন্ত এই চিঠি নিয়ে কোনও প্রতিক্রিয়া আসেনি।

আরেকদিকে, ভারতের নতুন কৃষি আইনের বিরুদ্ধে দিল্লীতে প্রদর্শন করা ভারতীয় কৃষকদের সমর্থনে আমেরিকার অনেকে শহরে শিখেরা শান্তিপূর্বক বিরোধ র‍্যালি করে। শনিবার ক্যালিফোর্নিয়ার বিভিন্ন অঞ্চল থেকে বিক্ষোভকারীদের একটি বিশাল মিছিল নিয়ে সান ফ্রান্সিসকোতে ভারতীয় কনস্যুলেটে কুচ করে, এরফলে শনিবার বে ব্রিজে যান চলাচল ব্যহত হয়।

Related Articles

Back to top button