আন্তর্জাতিকনতুন খবর

চরম খাদ্য সংকটে ভোগা উত্তর কোরিয়ার মানুষকে এই মাংস খাওয়ার ফরমান জারি কিম জং উন-র

নয়া দিল্লিঃ উত্তর কোরিয়া (North Korea) চরম খাদ্য সংকটে ভুগছে। আর এই কারণে স্বৈরাচারী কিম জং উন (Kim Jong-un) সেই দেশের মানুষদের কম খাওয়ার ফরমান জারি করেছে। তবে কম খেলেও এখনই উত্তর কোরিয়া এই তুমুল খাদ্য সংকট থেকে বেরিয়ে আসতে পারছে না। আর এই কারণে কিম জং এখন এই সমস্যা মেটাতে নতুন একটি ফরমান জারি করেছে। কিম জং দেশের জনতার জন্য নতুন মেনু জারি করেছে। সেখানে মানুষকে খাদ্যের অভাব দূর করতে এবং সুস্বাদু খাবার খেতে ‘কালো রাজহাঁসের’ মাংস খেতে বলা হয়েছে।

কিম জংয়ের এই ফরমান নিয়ে উত্তর কোরিয়ার সরকারি মিডিয়া জানিয়েছে যে, দেশের সবথেকে বড় হাঁসের ফার্মে এখন কালো হাঁস পালন করা হচ্ছে। সেখানে প্রচুর পরিমাণে এই হাঁসের জন্মও দেওয়া হচ্ছে। তাঁদের প্রধান উদ্দেশ্য কালো হাঁসকে শিল্পের মতো ব্যবহার করা। পাশাপশি এও বলা হয়েছে যে, কালো হাঁসের মাংস খুবই সুস্বাদু হয়, তাই দেশের মানুষ এখন এটাই খাক।

কালো হাঁসের ফারমিং টিভিতে লাইভ দেখানো হচ্ছে। মানুষের কালো হাঁস প্রতি রুচি বাড়াতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়াও কিম জংয়ের অনুগামীরা দেশের মানুষকে এটা বোঝানোর চেষ্টায় লেগেছে যে, কালো হাঁসের মাংস সবথেকে সুস্বাদু। পাশাপাশি এই দাবি করা হচ্ছে যে, এই মাংসে অনেক ঔষধি গুণ রয়েছে যা শরীরের পক্ষে উপকারী। এসব বলেই কর্মকর্তারা খাদ্য সংকট উত্তরণের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

খাদ্য সংকটের সম্মুখীন উত্তর কোরিয়ার স্বৈরাচারী শাসক এও ফরমান জারি করেছিল যে, ২০২৫ পর্যন্ত চীনের সীমান্ত না খোলা অবদি দেশের মানুষকে কম খেতে হবে। বর্তমানে দেশের অবস্থা চরম শোচনীয়। অর্থনীতি দিনের পর দিন খারাপ হয়েই চলেছে। সমস্ত নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম আকাশ ছুঁয়েছে। আর এখন কিম জংয়ের নতুন ফরমান দেশের মানুষকে আরও সংকটের মধ্যে ফেলবে বলে মত বিশেষজ্ঞদের।

Related Articles

Back to top button