আন্তর্জাতিকনতুন খবর

নেপালে রাম মন্দির গড়ার কাজ শুরু হয়েছে, বিশ্বের হিন্দুদের কেন্দ্র হয়ে উঠবে আসল অয্যোধ্যাঃ ওলি

কাঠমান্ডুঃ রাজনৈতিক আর আইনি মোর্চায় ব্যর্থ নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি আজকাল সবসময়ই শিরোনামে থাকেন। আর এবার আরও একবার তিনি রাম মন্দির নিয়ে বয়ানবাজি শুরু করেছেন। ওলি বলেন, নেপালে রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। নেপালের চিতবনে কমিউনিস্ট পার্টির নেতাদের সামনে ভাষণ দেওয়ার সময় ওলি বলেন, নেপালের বীরগঞ্জে রাম মন্দির নিয়ে কাজ শুরু হয়ে গিয়েছে। জানিয়ে রাখি, কেপি শর্মা ওলি গত বছর জুলাই মাসে ভগবান রামের জন্মস্থল নিয়ে নতুন করে বিতর্ক শুরু করেছিলেন।

চিতবনে ওলি বলেন, অয্যোধ্যাপুরীতে রাম মন্দির বানানো নিয়ে একটি মাস্টার প্ল্যান তৈরি করা হয়েছে। উনি এও বলেন যে, রাম মূর্তিও তৈরি করা হয়েছে, আর মাতা সীতার মূর্তি তৈরি করা হচ্ছে। ওলি এও বলেন যে, এই রাম মন্দিরে লক্ষ্মণ আর হনুমানের মূর্তিও স্থাপনা করা হবে। ওলি জানান, আগামী বছর রাম নবমীর দিনে ভগবান রামের আসল জন্মস্থল অয্যোধ্যাপুরীতে একটি ভব্য রাম মন্দির প্রতিষ্ঠা সমারোহর আয়োজন করা হবে।

অলি বলেন, এই রাম মন্দির চিতবন এলাকাকে একটি সুন্দর পর্যটন স্থল হিসেবে গড়ে তুলবে। চিতবন গোটা বিশ্বের হিন্দু, পুরাতত্ত্ববিদ, মানব সভ্যতা আর সাংস্কৃতিক বিশেষজ্ঞদের আকর্ষণ কেন্দ্র হয়ে উঠবে। জানিয়ে রাখি, নেপালের সংসদ ভঙ্গ করার পর দেশে নতুন করে নির্বাচন প্রক্রিয়া শুরু করার প্রস্তুতি চলছে। ওলির নেপালি কমিউনিস্ট পার্টি দুই ভাগে বিভক্ত হয়ে গিয়েছে। এই মামলা নেপালের সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছে গিয়েছে।

জানিয়ে রাখি, এর আগে কেপি শর্মা ওলি বিতর্কিত বয়ান দিয়ে বলেছিলেন যে, ভগবান রাম একজন নেপালি আর তিনি বীরগঞ্জের পাশে ঠোরিতে জন্ম গ্রহণ করেছিলেন। তিনি এও বলেছিলেন যে, আসল অয্যোধ্যা নেপালেই আছে। বলে রাখি, এর আগে ওলি অভিযোগ করে বলেছিলেন যে, ভারত তাঁকে ক্ষমতা থেকে সরানোর চেষ্টা করছে। কেপি শর্মা ওলির এই বয়ানের বিরোধিতা তাঁদের দেশের নেতা আর মানুষেরাই করেছে।

Related Articles

Back to top button