Press "Enter" to skip to content

সেনার উপর হামলা করার ষড়যন্ত্রকারী লস্করের কুখ্যাত জঙ্গি গ্রেফতার শ্রীনগর থেকে

শেয়ার করুন -

শ্রীনগর পুলিশ সেনার সাথে একটি জয়েন্ট অপারেশন চালিয়ে শুক্রবার রাতে লস্কর এর জঙ্গিকে গ্রেফতার করেছে। পুলিশের অনুযায়ী, এই জঙ্গি শ্রীনগরে মোতায়েন ভারতীয় সেনার উপর হামলা করার ষড়যন্ত্র করছিল। ধৃত জঙ্গির কাছ থেকে প্রচুর পরিমাণে হাতিয়ার আর বিস্ফোটক উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা বিস্ফোটক দেখেই আন্দাজ করা যায় যে, এই জঙ্গি কতবড় নাশকতা চালানোর ছক কষছিল।

ধৃত জঙ্গির পরিচয় ২৩ বছর বয়সী নিসার আহমেদ ডার (nisar ahmed) রুপে হয়েছে। জঙ্গি নিসার আহমেদ জম্মু কাশ্মীরেরই বাসিন্দা। বগত কিছু সময় ধরে সে জঙ্গিদের নানান কাজে সাহায্য করত। আর জঙ্গিদের হাতিয়ার সাপ্লাই করার দায়িত্বও ছিল তাঁর কাঁধে। জঙ্গি নিসার আহমেদের বিরুদ্ধে ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত আটটি এফআইআর দায়ের আছে।

পাওয়া তথ্য অনুযায়ী, জঙ্গি সংগঠন লস্কর-এ-তইবার স্থানীয় জঙ্গি মোহম্মদ সেলিমের ঘনিস্থ ছিল। উত্তর কাশ্মীরে যখন জঙ্গি আর সেনার মধ্যে এনকাউন্টার হচ্ছিল, তখন নিসার সেখান থেকে পালাতে সফল হয়েছিল। পুলিশ এখন ধৃত লস্করের জঙ্গি নিসারের কাছে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে।

জম্মু কাশ্মীরের গন্দারবল জেলায় দুদিন আগে লস্করের একটি এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। পাওয়া তথ্য অনুযায়ী, রইস আহমেদ লোন (২২) মোবাইল সিম কার্ডের বাবসা করত। আর সে জেলায় অ্যাক্টিভ জঙ্গিদের অনেক সিম কার্ড দিয়েছিল।