টাকা পয়সানতুন খবরভারতবর্ষ

মাত্র চার বছর প্রিমিয়াম দিলে পেয়ে যাবেন ১ কোটি টাকা, LIC নিয়ে এল ধামাকা স্কিম

কলকাতাঃ অনেকেই বিনিয়োগের ক্ষেত্রে ঝুঁকিহীন বিনিয়োগের পথ বেছে নিতে পছন্দ করেন। অর্থাৎ মিউচুয়াল ফান্ড বা শেয়ারবাজারে বিনিয়োগের ঝুঁকি নিতে চান না। এক্ষেত্রে এলআইসির একটি পলিসি রয়েছে যা আপনার জন্য অত্যন্ত লাভজনক হতে পারে। আজ এলআইসি পলিসি সম্পর্কে আমরা আলোচনা করব তাহলে এলআইসি জীবন শিরোমনি পলিসি (টেবিল নম্বর ৮৪৭)। এই পলিসিতে আপনি ঝুঁকিহীন ভাবে এক কোটি টাকা পর্যন্ত সাম অ্যাসিওরেন্স পেতে পারেন। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক এই পলিসি সম্পর্কে।

এলআইসি পলিসি HNI একক যাদের মাসিক আয় যথেষ্ট বেশি, তাদের জন্য যথেষ্ট লাভজনক। কারণ এক্ষেত্রে একাধিক ট্যাক্স ছাড় পাওয়া যায়। এছাড়া আপনি যদি কর্পোরেট সংস্থার সাথে যুক্ত হন, তাহলে প্রিমিয়ামের ক্ষেত্রে রিবেটও পাওয়া যায়। আসুন আপনাকে জানিয়ে রাখি এক্ষেত্রে এক টাকার বিনিময়েও অসাধারণ লাভ পাবেন। এতে আপনি কমপক্ষে এক কোটি টাকার বীমা গ্যারেন্টি পাবেন। তবে এক্ষেত্রে সাম অ্যাসিওরেন্স-এর কোন উর্ধ্বসীমা নেই। জানিয়ে রাখি আঠারো বছর বয়স হলেই আপনি এই পলিসিতে যোগদান করতে পারেন।

এক্ষেত্রে মূলত দু’ধরনের বেনিফিট পাওয়া যায়, একটি হলো ডেথ বেনিফিট এবং অন্যটি হলো সারভাইভাল বেনিফিট। অর্থাৎ পলিসি গ্রহনের পাঁচ বছরের মধ্যে যদি পলিসি ধারকের মৃত্যু হয় সেক্ষেত্রে সাম অ্যাসিওরেন্স এক কোটি টাকা এবং অন্যান্য বেনিফিট দেওয়া হয়। জানিয়ে রাখি, মূলত চারটি টার্মে এই পলিসি নিতে পারেন আপনি৷ এক্ষেত্রে পলিসির চারটি মেয়াদ হল ১৪, ১৬, ১৮, এবং ২০ বছর।

প্রসঙ্গত উল্লেখ্য এটি একটি মানি ব্যাক পলিসি এবং নন লিংকড পলিসিও বটে। অর্থাৎ এর সঙ্গে শেয়ার মার্কেটের কোন যোগ নেই। সারভাইভাল বেনিফিটের ক্ষেত্রে দেখতে হলে এই পলিসি দুবার মানিব্যাক দেয়ঃ

★১৪ বছরের পলিসি -১০ তম এবং ১২তম বছর সাম অ্যাসিওরেন্স-এর ৩০-৩০%
★১৬ বছরের জন্য -১২ তম এবং ১৪ তম বছর সাম অ্যাসিওরেন্স-এর ৩৫-৩৫%
★১৮ বছরের পলিসি – ১৪ তম এবং ১৬ তম বছর সাম অ্যাসিওরেন্স-এর ৪০-৪০%
★ ২০ বছরের পলিসি -১৬ তম এবং ১৮ তম বছর সাম অ্যাসিওরেন্স-এর ৪৫-৪৫%।

এছাড়া এই পলিসি গ্রহণের এক বছরের মধ্যে লোনও পেতে পারবেন আপনি। এছাড়া ১৫ টি কঠিন অসুখের ক্ষেত্রে এটি বিভিন্ন ধরনের রাইডার প্রদান করে। অর্থাৎ কোন অসুখে পড়লে সে ক্ষেত্রেও এই পলিসি থেকে লাভবান হতে পারবেন আপনি। আসুন এই পলিসিতে প্রবেশের নূন্যতম বয়স সম্পর্কে আপনাকে জানাই। সাধারণভাবে এই পলিসি নিতে হলে আপনার ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। আপনি যদি ১৪ বছরের পলিসি নেন সে ক্ষেত্রে সর্বোচ্চ বয়স হতে পারে ৫৫ বছর। ১৬ বছরের পলিসি নিতে হলে সর্বোচ্চ বয়স হতে পারে ৫১ বছর, ১৮ বছরের পলিসি নিতে হলে সর্বোচ্চ বয়স হতে পারে ৪৮ বছর এবং আপনি যদি ২০ বছরের পলিসি নিতে চান সে ক্ষেত্রে সর্বোচ্চ বয়স হতে পারে ৪৫ বছর।

 

 

Related Articles

Back to top button