টাকা পয়সানতুন খবরভারতবর্ষ

এক টাকায় ১ কোটি টাকা, অবিশ্বস্যনীয় অফার দিচ্ছে LIC-র এই স্কিম

নয়া দিল্লিঃ লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি-এর পলিসি ঝুঁকির দিক থেকে অনেক সুরক্ষিত বলে মনে করা হয়। ঝুঁকি না থাকার কারণেই মানুষ এলআইসি-তে বিনিয়োগ করে। আজ আমরা আপনাকে এলআইসি-এর এমনই একটি পলিসির কথা বলতে যাচ্ছি। এই পলিসি অনুযায়ী আপনি ১ টাকার পরিবর্তেও প্রচুর লাভ করতে পারবেন। এই পলিসি সুরক্ষার পাশাপাশি সঞ্চয় দেয়।

এখানে জীবন শিরোমণি প্রকল্পের কথা বলা হচ্ছে। এটি একটি সঞ্চয় বিনিয়োগ পরিকল্পনা, যা পরবর্তীকালে বড় মুনাফা দিয়ে থাকে। LIC জীবন শিরোমণি প্ল্যানটি ১৯ শে ডিসেম্বর ২০১৭-তে চালু হয়েছিল। এটি একটি সীমিত প্রিমিয়াম সম্পন্ন মানি ব্যাক প্ল্যান। এই পরিকল্পনা গুরুতর অসুস্থতার জন্য বীমা কভার প্রদান করে। এটি একটি বাজার সংযুক্ত লাভ স্কিম।

আসলে, এলআইসি-এর প্ল্যান বা এই পলিসিটির বেনিফিট হল যে এটি একটি নন-লিঙ্কড প্ল্যান। এতে আপনি আপনার প্রিমিয়াম অনুযায়ী ১ কোটি টাকার জীবন গ্যারান্টি পাবেন। এলআইসি তার গ্রাহকদের জীবন সুরক্ষিত করার জন্য অনেক ভাল পলিসি অফার করে চলেছে, তার মধ্যে এটি একটি। প্রকৃতপক্ষে, এই নীতিতে সর্বনিম্ন রিটার্ন হল ১ কোটি টাকা৷ তবে এর প্রিমিয়াম অনেক বেশি।

এলআইসি-এর জীবন শিরোমণি স্কিমটি ১৯ শে ডিসেম্বর ২০১৭ সালে শুরু করেছিল। এটি একটি মার্কেটের সাথে যুক্ত প্রকল্প। এই পলিসিটি বিশেষভাবে HNI-(High Net Worth Individuals)দের জন্য তৈরি করা হয়েছে। এই পরিকল্পনা গুরুতর অসুস্থতার জন্য কভার প্রদান করে।

জীবন শিরোমণি প্ল্যান পলিসির মেয়াদে মৃত্যু সুবিধার আকারে পলিসিধারকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করে। এই পলিসিতে, গ্রাহকের বেঁচে থাকার ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে অর্থ প্রদানের সুবিধা দেওয়া হয়েছে। এই পলিসির বিশেষত্ব হল পলিসির মেয়াদকালে গ্রাহক পলিসির প্রিমিয়ামের ভিত্তিতে লোন নিতে পারেন। কিন্তু এই লোন শুধুমাত্র এলআইসি-র শর্তাবলীতে পাওয়া যাবে।

পলিসির শর্তাবলী
১. ন্যূনতম রিটার্ন – ১ কোটি টাকা
২. সর্বোচ্চ বীমাকৃত রাশি: কোন সীমা নেই
৩. পলিসির মেয়াদ: ১৪, ১৬, ১৮ এবং ২০বছর
৪. যতক্ষণ পর্যন্ত প্রিমিয়াম দিতে হবে: ৪ বছর
৫. প্রবেশের জন্য সর্বনিম্ন বয়স: ১৮ বছর
৬. প্রবেশের জন্য সর্বোচ্চ বয়স: ১৪ বছরের নীতির জন্য ৫৫ বছর, ১৬ বছরের নীতির জন্য ৫১ বছর, একটি ১৮ বছরের নীতির জন্য ৪৮ বছর, ২০ বছরের পলিসির জন্য ৪৫ বছর।

Related Articles

Back to top button